অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

জি-৭ সম্মেলনে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ ব্রিটিশ রানির

জি-৭ সম্মেলনে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ ব্রিটিশ রানির

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফাস্ট লেডি জিল বাইডেন। গতকাল রবিবার যুক্তরাজ্যে জি-৭ শীর্ষ সম্মেলন শেষে উইন্ডসর ক্যাসলে রানির বিশেষ অতিথি হিসেবে তারা গিয়েছেন।

উজ্জ্বল গোলাপী ফ্লোরাল পোশাকে সেজে বাইডেন ও তাঁর স্ত্রীকে বাকিংহাম প্রাসাদে স্বাগত জানান রানী এলিজাবেথ।

স্বামী প্রিন্স ফিলিপের মৃত্যুর পর এই প্রথম সপরিবার কোনো কূটনৈতিক অনুষ্ঠানে যোগ দিলেন রানি। ছিলেন সস্ত্রীক যুবরাজ চার্লস ও সস্ত্রীক রাজকুমার উইলিয়ামও।

লন্ডনের বাইরে উইন্ডসর ক্যাসেল জো এবং জিল বাইডেনের সঙ্গে রানীর এই সাক্ষাৎ করোনা মহামারি শুরুর পর কোনো বিশ্বনেতার সঙ্গে তার প্রথম সাক্ষাৎ ছিলো।

ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় উপকূলে জি-৭ শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সম্মেলন শেষে তিনি যান রাণি এলিজাবেথের সঙ্গে দেখা করতে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবার পর এটি তার প্রথম বিদেশ সফর। রাণির সঙ্গে সাক্ষাতের পর বাইডেন বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে যাবেন। সেখানে দুই দিন থেকে ন্যাটো সদরদফতরে এবং ইউরোপীয় ইউনিয়নে যুক্তরাষ্ট্রের মিত্রশক্তিগুলোর সঙ্গে দেখা করবেন। পরে জেনেভার উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তার আলাপ হবে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে।

সম্পর্কিত খবর

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করেছে মেট্রোরেল

gmtnews

এইচএসসির ব্যবহারিক পরীক্ষার সময় বাড়ল

Hamid Ramim

বিদেশিদের কাছে দৌড়-ঝাঁপ না করে জনগণের কাছে যান: বিএনপিকে তথ্যমন্ত্রী

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

জি-৭ কে টিকা উৎপাদনে বাংলাদেশের সক্ষমতার কথা জানালেন জাতিসংঘ মহাসচিব - GMT News24 June 20, 2021 at 6:43 am

[…] শিল্পোন্নত সাত দেশের জোট জি-৭ কে বাংলাদেশের করোনা টিকা উৎপাদনের […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত