অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন শামসুল আলম

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন শামসুল আলম

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদ্য সাবেক সদস্য ড. শামসুল আলম। আগামী রোববার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় মন্ত্রিসভার সদস্য হিসেবে তিনি শপথ নেবেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. শামসুল আলম ৩৫ বছরের অধ্যাপনা শেষে ২০০৯ সালের ১ জুলাই পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে যোগদান করেন। সিনিয়র সচিব পদে দীর্ঘ এক যুগ চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করেছেন। গত ৩০ জুন তার সবশেষ চুক্তির মেয়াদ শেষ হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, শামসুল আলমকে প্রতিমন্ত্রী নিয়োগের ফাইল প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। রোববার বঙ্গভবনে তার শপথ এবং ওইদিনই দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হতে পারে। শামসুল আলম পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন। তবে আপাতত অন্য কোনো মন্ত্রণালয়ে রদবদল আনার বিষয়ে তথ্য পাওয়া যায়নি।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রবিবার শপথ নেয়ার আমন্ত্রণ পাওয়ার বিষয়টি ড. শামসুল নিজেই গণমাধ্যমকে জানিয়েছেন। বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর যে বিশ্বাস ও আস্থা রেখে নতুন দায়িত্ব দিচ্ছেন সেটিও যথাযথভাবে পালন করবো ইনশাআল্লাহ।’

বর্তমানে পরিকল্পনা মন্ত্রীর দায়িত্বে রয়েছেন এম. এ. মান্নান। মন্ত্রিসভায় এখন ২৫ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন। নতুন একজন যুক্ত হলে প্রতিমন্ত্রী হবেন ২০ জন।

সম্পর্কিত খবর

ইউক্রেনের রাজধানী কিয়েভে একাধিক বিষ্ফোরণ

gmtnews

সাকিবের পারফরম্যান্স নিয়ে কথাই বলতে চান না শান্ত

gmtnews

ধুঁকে ধুঁকে চলছে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত