অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জাতির পিতার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বুধবার সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সব নেতাকর্মী ও সমর্থকরা শত প্রতিকূলতা ও ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগকে আজ অত্যন্ত মজবুত ভিত্তির ওপর দাঁড় করিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্যই হলো দেশকে ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালিদের বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করা।

জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণের পর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

তারপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগ, প্রজন্ম লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ। এছাড়াও আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

করোনা মহামারির ভয় উপেক্ষা করেই বিভিন্ন বয়সের মানুষ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করেন। 

উল্লেখ্য, ১৯৪৯ সালের এই দিনে রাজধানী ঢাকার কে এম দাস রোডের রোজ গার্ডেনে আত্মপ্রকাশ হয় পূর্ব বাংলা আওয়ামী মুসলিম লীগ। পরবর্তীতে ‘মুসলিম’ ও দেশ স্বাধীনের পর ‘পূর্ব বাংলা’র পরিবর্তে বাংলাদেশ যুক্ত হয়। আওয়ামী লীগ ৭২ বছরে আন্দোলন-সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ রেখা তৈরি করেছে। দলটির নেতৃত্বে ভাষা, স্বাধীনতা ও উন্নয়নশীল বাংলাদেশের স্বীকৃতি অর্জন হয়েছে।

সম্পর্কিত খবর

করোনায় বাংলাদেশকে ১১.৪ মিলিয়ন ডলার দেয়ার ঘোষণা যুক্তরাষ্ট্রের

News Editor

জীবন্ত মানুষ কবরে কাটালেন ৭ দিন

Hamid Ramim

প্রকৃতিতে বৈরী আবহাওয়া, ভ্যাপসা গরমেও কুয়াশা

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত