অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

অনুমতি পেলে নির্ধারিত সময়ে পদ্মা সেতু চালুর দিনে ট্রেন চালানো সম্ভব হবে:রেলপথ মন্ত্রী

অনুমতি পেলে নির্ধারিত সময়ে পদ্মা সেতু চালুর দিনে ট্রেন চালানো সম্ভব হবে:রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, মূল সেতুতে কাজ করার জন্য সেতু কর্তৃপক্ষের কাছে অনুমতি চাওয়া হয়েছে। তারা যদি এ বছরের ডিসেম্বরের মধ্যে আমাদের অনুমতি দেয়তাহলে আগামী বছর সরকার নির্ধারিত সময়ে পদ্মা সেতু চালুর দিনে ট্রেন চালানো সম্ভব হবে।

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প পরিদর্শনের উদ্দেশ্যে কেরানীগঞ্জ উপজেলার পানগাঁও এলাকায় বুড়িগঙ্গা রেল সেতুর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনের সময় উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী আরো বলেন, উদ্বোধনের দিন পদ্মা সেতুতে ট্রেন চালানো সম্ভব না হলে ২০২২ সালের ১৬ ডিসেম্বর ঢাকা থেকে ফরিদপুর জেলার ভাঙ্গা পর্যন্ত ট্রেন চালানো হবে।

রেলমন্ত্রী সকালে পরিদর্শনের শুরুতে পানগাঁও এ উপস্থিত সাংবাদিকদের সামনে পুরো প্রকল্পের সার্বিক অগ্রগতি চিত্র তুলে ধরে বলেন, মাওয়া থেকে ভাঙ্গা অংশের অগ্রগতি আগস্ট পর্যন্ত ৭০%,  ঢাকা থেকে মাওয়া অংশে অগ্রগতি ৪০% এবং সার্বিক অগ্রগতি ৪৩%। রেলপথমন্ত্রী মাওয়া প্রান্তে প্রায় দুই কিলোমিটার নির্মিত রেললাইনের পথ পরিদর্শন করেন। পরে তিনি শরীয়তপুর জেলার জাজিরা প্রান্তে গিয়ে মূল সেতুতে ওঠেন এবং সেতুর যে অংশে রেললাইন বসানো হবে সেটি পরিদর্শন করেন। সেখান থেকে মন্ত্রী জাজিরা প্রান্তের ভায়াডাক্ট ৩ অংশে ব্যালাস্টলেস ট্র্যাক কাজের উদ্বোধন করেন।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারসহ সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

ইউক্রেনের সংস্কৃতি কেন্দ্রে রুশ হামলার সমালোচনা জেলেনস্কির

gmtnews

আম্পায়ারের দিকেও আঙুল তুললেন ম্যাথুস

Shopnamoy Pronoy

শ্রীলঙ্কার স্পিকারের সঙ্গে শিরীন শারমিন চৌধুরীর সাক্ষাৎ

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত