অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

অবশেষে জয়ের দেখা পেল ভারত

অবশেষে জয়ের দেখা পেল ভারত

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে বাজেভাবে হারের পর চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশেষে   জয়ের দেখা পেল ভারত। গতকাল সুপার টুয়েলভে গ্রুপ-২এ নিজেদের তৃতীয় ম্যাচে ভারত ৬৬ রানে হারিয়েছে আফগানিস্তানকে।

৩ খেলায় ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে গ্রুপ-২এ টেবিলের চতুর্থস্থানে উঠলো ভারত।  আর ৪ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানেই থাকলো আফগানিস্তান।

আবু ধাবিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে আফগানিস্তান। ব্যাট হাতে ভারতকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। পাওয়ার প্লেতে ৫২ রান তুলেন তারা। ১০ ওভার শেষে ৮৫। ১২তম ওভারে ৩৭ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৩তম হাফ-সেঞ্চুরি পুরন করেন রোহিত।

আর ১৩তম ওভারে ৩৫তম বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৩তম হাফ-সেঞ্চুরির দেখা পান রাহুল।

১৫তম ওভারের চতুর্থ বলে দলীয় ১৪০ রানে রোহিত-রাহুলের জুটি বিচ্ছিন্ন হয়। বিশ্বকাপের আসরে যেকোন উইকেট জুটিতে এটিই ভারতের পক্ষে সর্বোচ্চ রান। আফগানিস্তানের পেসার করিম জানাতের বলে আউট হন রোহিত। ৪৭ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় ৭৪ রান করেন রোহিত।

১৭তম ওভারে আফগানিস্তানের পেসার গুলবাদিন নাইবের বলে আউট হন রাহুল।  প্যাভিলিয়নে  ফেরার  আগে ৪৮ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৯ রান করেন রাহুল।

দুই ওপেনারের দুর্দান্ত শুরুতে ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন ঋসভ পান্থ ও হার্ডিক পান্ডিয়া। শেষ ২১ বলে অবিচ্ছিন্ন ৬৩ রান যোগ করেন তারা। এতে ২০ ওভারে ২ উইকেটে  এবারের বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ ২১০ রানের পাহাড় গড়ে ভারত।

১৩ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন পান্ডিয়া। ১টি চার ও ৩টি ছক্কায় ১৩ বলে অপরাজিত ২৭ রান করেন পান্থ। আফগানদের নাইব-জানাত ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২১১ রানের বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে আফগানিস্তান। প্রথম ১৯ বলে ১৩ রানের মধ্যে আফগানিস্তানের দুই ব্যাটারকে  সাজ ঘরে ফেরান  ভারতের দুই পেসার জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামি।

এরপর দলীয় ৬৯ রানে আরও ৩ উইকেট হারিয়ে মহাচাপে পড়ে আফগানিস্তান। ষষ্ঠ উইকেটে বড় জুটির চেষ্টা করে সফল হন অধিনায়ক মোহাম্মদ নবি ও জানাত। ৩৮ বলে ৫৭ রান যোগ করেন তারা। কিন্তু উপরের সারির ব্যাটারদের দ্রুত বিদায়ে আস্কিং রান রেটে বেড়ে যাওয়ায় ম্যাচ হাতের মুঠো থেকে বের হয়ে যায় আফগানিস্তানের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রান তুলে ম্যাচ হারে আফগানরা।

৩২ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৫ রান করেন নবি। । ২২ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪২ রান করেন জানাত। ভারতের শামি ৩টি, রবীচন্দ্রন অশ্বিন ২টি উইকেট নেন। ম্যাচ সেরা ভারতের রোহিত।

গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে আগামী ৫ নভেম্বর স্কটল্যান্ডের মুখোমুখি হবে ভারত। আর ৭ নভেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে আফগানিস্তান।

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রী বক্তব্য দেবেন কলাম্বিয়া ইউনিভার্সিটিতে

Zayed Nahin

প্রধানমন্ত্রীর সফরকালে ঢাকা-মালে বন্দী বিনিময় চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা

gmtnews

যদি-কিন্তু থাকবেই, শ্রীলঙ্কা ভালো খেলেই জিতেছে: সাকিব

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত