অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আফগান ইস্যুতে আজ বক্তব্য দেবেন জো বাইডেন

আফগান ইস্যুতে আজ বক্তব্য দেবেন জো বাইডেন

দীর্ঘ বিশ বছর যুদ্ধের পর আফগানিস্তান ছেড়ে চলে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনী। দেশটি থেকে লোকজনকে সরিয়ে নেওয়ার অভিযানের বিষয়ে অবশেষে বক্তব্য দেবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় আজ শুক্রবার (২০ আগস্ট) তিনি বক্তব্য দেবেন বলে জানিয়েছে হোয়াইট হাউস।

নিউ ইয়র্ক টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়, তালেবানের ক্ষমতা দখল নেওয়ার পর থেকে এখন পর্যন্ত কাবুল বিমানবন্দর থেকে ১৮ হাজারের বেশি মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এখনো আফগানিস্তান ছাড়ার জন্য কাবুল বিমানবন্দরের বাইরে ভিড় করে রেখেছে মানুষ।

এর আগে বৃহস্পতিবার এবিসি নিউজ চ্যানেলে এক সাক্ষাৎকারে আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের যে চূড়ান্ত সময়সীমা তিনি নির্ধারণ করেছিলেন তারপরেও আমেরিকান সৈন্যদের সেদেশে থাকতে হতে পারে। তালেবান যোদ্ধারা দেশ ছাড়তে মরিয়া মানুষদের কাবুল বিমানবন্দরে পৌঁছতে বাধা দেওয়ায় এ সিদ্ধান্তের কথা ভাবছেন তারা।

এর আগে, জো বাইডেন ঘোষণা দিয়েছিলেন, ৩১ আগস্টের মধ্যে আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা ও নাগরিককে ফিরিয়ে নেওয়া হবে।

সম্পর্কিত খবর

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় সেভারোদনেৎস্ক নগরীর কিছু অংশ রাশিয়ার বাহিনী নিয়ন্ত্রণ নিয়েছে: গভর্নর

gmtnews

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়তে চলচ্চিত্রের ভূমিকা অনবদ্য: তথ্যমন্ত্রী

gmtnews

দেশের মানুষের কাছে নৌকার কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত