অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আবার ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

আবার ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

পূর্ব জেরুজালেমের শেখ জাররাহতে ফিলিস্তিনিদের ওপর আবারও হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলের পুলিশ বাহিনী। সোমবার রাতভর পুলিশ ফিলিস্তিনিদের ওপর স্টান গ্রেনেড ও জল কামান ছুঁড়েছে।

ইসরায়েলি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার সন্ধ্যায় ইহুদি বসতি স্থাপনকারী (সেটলার) ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় দুই পক্ষের মধ্যে পাথর ও চেয়ার ছোঁড়াছুড়ি হয়।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, পুলিশ ও ইসরায়েলি সেটলারদের হামলায় অন্তত ২০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি পুলিশ। আহতদের মধ্যে ১৬ জন পিপার স্প্রে ও টিয়ার গ্যাসে আহত হন, এছাড়া এক বৃদ্ধ আহত হয়েছেন মাথায় আঘাত পেয়ে।

গত দুই মাসেরও বেশি সময় ধরে পূর্ব জেরুজালেম, আল আকসা ও শেখ জাররাহতে ইসরায়েলি পুলিশ ও কট্টরপন্থী ইহুদিরা বারবার ফিলিস্তিনিদের ওপর হামলা চালিয়েছে। এসব হামলায় আল আকসা মসজিদের ভেতর তছনছের ঘটনাও ঘটেছে।

রমজান মাসে কট্টরপন্থী ইহুদি ও ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের ওপর দফায় দফায় হামলা চালানোর পর গত ১০ মে গাজা থেকে ইসরায়েলের দিকে রকেট হামলা শুরু করে হামাস। এরপর ইসরায়েলেও গাজায় ব্যাপকভাবে বোমা হামলা চালায়। টানা ১১ দিনের এই সংঘর্ষে ইসরায়েলি হামলায় গাজায় ২৫০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের মধ্যে বেশ কিছু শিশুও রয়েছে। আর হামাসের হামলায় ইসরায়েলে নিহত হন ১৩ জন।

সম্পর্কিত খবর

বিয়ের চাপ থেকে পালিয়ে যেভাবে মার্কিন বিমানবাহিনীতে পাকিস্তানি নারী

Hamid Ramim

দেশে মাছের উৎপাদন ৮২ শতাংশ বেড়েছে: মৎস্যমন্ত্রী

Zayed Nahin

নতুন সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পেলেন শফিউদ্দিন আহমেদ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত