অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বিশ্ব সর্বশেষ

করোনায় আক্রান্ত তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

করোনায় আক্রান্ত তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, তিনি করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টে সংক্রমিত হয়েছেন। শনিবার তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় তুরস্কের এই প্রেসিডেন্ট বলেন, করোনাভাইরাসের মৃদু উপসর্গে ভুগছেন তিনি। তার স্ত্রীও একই ধরনের উপসর্গে ভুগছেন। তবে বাড়ি থেকে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

তুরস্কের দৈনিক ডেইলি সাবাহ বলছে, প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এবং ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান করোনা পজিটিভ হয়েছেন। তাদের শরীরে করোনার মৃদু উপসর্গ রয়েছে।

শনিবার তুরস্কের উত্তরাঞ্চলের জোঙ্গুলদাক এলাকায় একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল এরদোয়ানের। পরবর্তীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই অনুষ্ঠানে অংশ নেন তিনি।

অনুষ্ঠানে বক্তৃতায় এরদোয়ান বলেন, গলার স্বরের সমস্যা এবং ঠাণ্ডার কারণে তিনি ওই অনুষ্ঠানে সরাসরি অংশ নেওয়ার পরিকল্পনা বাতিল করেছেন। এর কিছুক্ষণ পরই তুরস্কের এই প্রেসিডেন্ট দম্পতির করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের ঘোষণা দেওয়া হয়।

তুরস্কের ক্ষমতাসীন রাজনৈতিক দল একেপির কর্মকর্তা, মন্ত্রী এবং বিরোধী নেতারা এরদোয়ানের দ্রুত সুস্থতা কামনা করেছেন। এর আগে, বৃহস্পতিবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কির সঙ্গে দেশটির রাজধানী কিয়েভে বৈঠক করেন এরদোয়ান।

সম্পর্কিত খবর

দুর্দান্ত বিশ্বকাপের পর বাংলাদেশে টেস্ট খেলতে মুখিয়ে রাচিন

Shopnamoy Pronoy

মিনহাজুল থেকে তামিম: বাংলাদেশের বিশ্বকাপ দল মানেই বিতর্ক

Shopnamoy Pronoy

স্পিকারের সঙ্গে স্কটিশ পার্লামেন্টারিয়ানদের সৌজন্য সাক্ষাৎ

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত