অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

গাজা থেকে রকেট হামলা, পাল্টা ইসরায়েলের

গাজা থেকে রকেট হামলা পাল্টা ইসরায়েলের

রোববার রাতে গাজা থেকে ইসরায়েলে ইহুদি অধ্যুষিত এলাকায় রকেট হামলার চেষ্টা হয় বলে ইসরায়েল দাবি করেছে। তবে তারা জানিয়েছে, রকেটগুলি আঘাত হানার আগেই নিষ্ক্রিয় করা সম্ভব হয়েছে। এরপর ইসরায়েল গাজায় হামাসের ঘাঁটি লক্ষ্য করে আক্রমণ করেছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, যুদ্ধবিমান গাজায় হামাসের একটি ভবনে আঘাত হেনেছে। সেখান থেকে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানো হতো বলে ইসরায়েলের অভিযোগ। তবে এই বিমান হামলায় হতাহতের কোনো খবর নেই।

ইসরায়েলের সেনার দাবি, ওই চত্বরে হামাস রকেট তৈরি করে, অস্ত্রশস্ত্র মজুত করে রাখে, টানেল দিয়ে অস্ত্র বাইরে নিয়ে আসে এবং সেই সঙ্গে সন্ত্রাসীদের সামরিক প্রশিক্ষণ দেয়। তারা জানিয়েছে, সন্ত্রাসবাদীরা সাধারণ মানুষের উপর হামলা করবে, এটা সেনা কখনোই মেনে নেবে না।

আবার উত্তেজনা বাড়ছে।

ইসরয়েল ও ফিলিস্তিনের মধ্যে উত্তেজনা আবার বাড়ছে। গত সোমবার ইসরায়েলের জেল ভেঙে পাঁচ জন ফিলিস্তিনি পালিয়ে গিয়েছিল। তাদের আবার ধরেছে ইসরায়েলের নিরাপত্তা রক্ষীরা। ইসরায়েলের অভিযোগ, তারা সকলেই সন্ত্রাসী। এরপরই হামাস শুক্রবার রাত থেকে পরপর তিনদিন ধরে রকেট ছুঁড়ছে।

তার আগে গাজা ভূখণ্ডে বিক্ষোভকারীদের উপরে ইসরায়েলের রক্ষীদের গুলিতে একজন মারা গেছেন। এই সব ঘটনা উত্তেজনা আরো বাড়িয়ে দিয়েছে।

কিছুদিন আগে ইসরায়েল ও হামাসের মধ্যে ১১ দিন ধরে সংঘর্ষ হয়। তাতে ২৪৩ জন মারা যান। দুই পক্ষই এই সংঘর্ষে তাদের জয় হয়েছে বলে দাবি করেছে। তারপর সংঘর্ষ বিরতি হলেও ছোটখাট ঘটনা ঘটছিল। গত সপ্তাহে বিরোধ আবার বাড়তে শুরু করেছে।

সম্পর্কিত খবর

দ্রাবিড়কে বিশ্বকাপ উপহার দিতে চায় ভারত

Zayed Nahin

এইচএসসির ব্যবহারিক পরীক্ষার সময় বাড়ল

Hamid Ramim

উড়ালসড়কের একাংশের উদ্বোধন ২ সেপ্টেম্বর। মেট্রোরেল মতিঝিল যাবে ২০ অক্টোবর। টানেল চালু ২৮ অক্টোবর।

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত