25 C
Dhaka
March 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ রাজনীতি

গাধা জল ঘোলা করে খায়: বিএনপির নির্বাচনে আসা নিয়ে তথ্যমন্ত্রী

বর্তমান সরকারের অধীন নির্বাচনে না যাওয়া নিয়ে বিএনপির বক্তব্যের বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ‘গাধা জল ঘোলা করে খায়। ২০১৮ সালেও গাধা জল ঘোলা করে খেয়েছিল। নির্বাচনের বহু আগে থেকে আমরা সরকারের অধীন নির্বাচনে যাব না বলে এসেছিল তারা। পরে গাধা জল ঘোলা করে খেয়েছে, নির্বাচনে গেছে। রোববার দুপুরে সচিবালয়ে বিশ্ব জলবায়ু সম্মেলন কপ-২৭ উপলক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে মতবিনিময় শেষে হাছান মাহমুদ এসব কথা বলেন। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। হাছান মাহমুদ বলেন, ‘এবারও উনারা (বিএনপি) বলছেন নির্বাচনে যাবেন না। কিন্তু বিএনপির অনেক নেতাকে আমি জানি, চিনি। মির্জা ফখরুল যা-ই বলুন, বিএনপি নেতারা নির্বাচনে যাওয়ার জন্য উদ্‌গ্রীব হয়ে বসে আছেন। তথ্যমন্ত্রী বলেন, ‘১৯৭৭ সালে জিয়াউর রহমান হাজারো সেনাসদস্যকে বিনা বিচারে ফাঁসিতে ঝুলিয়েছিল। জামায়াতকে সঙ্গে নিয়ে যারা অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য করেছিল, বিএনপি সেই দল।

যারা মাঠে গিয়ে বোমা নিক্ষেপ করেছে, শুধু তারা নয়, এগুলোর পেছনে অর্থায়ন আছে, হুকুমদাতা আছে। বিএনপির হুকুমদাতা আর অর্থদাতাদের বিচারের আওতায় আনতে হবে। এটি এখন সময়ের দাবি। যাদের আর্তনাদ শুনেছি, তাদের দাবি।’বিদেশি কূটনীতিকেরা সেখানে ছিলেন, তাঁরা কেঁদেছেন। আমি নিজে কাঁদতে বাধ্য হয়েছি। সাংবাদিকেরা কেঁদেছেন, প্রধানমন্ত্রীও সেখানে তাঁর চোখের পানি ধরে রাখতে পারেননি।’হাছান মাহমুদ বলেন, ‘প্রত্যেক বক্তা বলেছেন, আমরা যেন জীবদ্দশায় আমার স্বামী, সন্তান বা পিতা হত্যার বিচার দেখে যেতে পারি। ১৯৭৭ সালে বিনা বিচারে নিহত ব্যক্তির সন্তানেরা বলেছেন, আমাদের বাবার কবর কোথায় জানি না। প্রধানমন্ত্রীর কাছে তাঁরা দাবি করেছেন, তাঁদের বাবার কবর কোথায়, সেটি যেন জানতে পারেন এবং এই হত্যাকাণ্ডের যাতে বিচার হয়।’সচিবালয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের মতবিনিময় সভায় সংগঠনের সভাপতি কাওসার রহমান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, যুগ্ম সম্পাদক মাসুদ উল হক উপস্থিত ছিলেন।তথ্যমন্ত্রী বলেন, ‘১৯৭৭ সালে জিয়াউর রহমান হাজারো সেনাসদস্যকে বিনা বিচারে ফাঁসিতে ঝুলিয়েছিল। জামায়াতকে সঙ্গে নিয়ে যারা অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য করেছিল, বিএনপি সেই দল। যারা মাঠে গিয়ে বোমা নিক্ষেপ করেছে, শুধু তারা নয়, এগুলোর পেছনে অর্থায়ন আছে, হুকুমদাতা আছে। বিএনপির হুকুমদাতা আর অর্থদাতাদের বিচারের আওতায় আনতে হবে। এটি এখন সময়ের দাবি। যাদের আর্তনাদ শুনেছি, তাদের দাবি।’সচিবালয়ে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের মতবিনিময় সভায় সংগঠনের সভাপতি কাওসার রহমান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, যুগ্ম সম্পাদক মাসুদ উল হক উপস্থিত ছিলেন।

 

 

সম্পর্কিত খবর

বন্যায় সিলেটবাসীর দুর্দশা লাঘবে সরকার সবধরণের সহযোগিতা দিবে: পররাষ্ট্রমন্ত্রী

gmtnews

মেধাসম্পদের উন্নয়ন এসডিজি বাস্তবায়নে অবদান রাখবে: শিল্পমন্ত্রী

gmtnews

উন্নয়ন প্রচারের তাগিদ তৃণমূল নেতাদের উদ্দেশ্যেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত