30 C
Dhaka
April 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
সর্বশেষ

চীনের সঙ্গে শীতল যুদ্ধ চান না বাইডেন

চীনের সঙ্গে শীতল যুদ্ধ চান না বাইডেন

চীনের সঙ্গে শীতল যুদ্ধ চান না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মেরিল্যান্ডের বাল্টিমোরে একটি অনুষ্ঠানে জনতার উদ্দেশে বৃহস্পতিবার এক বক্তব্যে তিনি বলেছেন, তিনি চীনের সাথে শীতল যুদ্ধ চান না। খবর এএফপি’র।

তিনি বলেন, “আমি চীনের নেতা শি জিনপিংয়ের সঙ্গে কথা বলেছি এবং বিশ্বের অন্যান্য নেতার  চেয়ে বেশি সময় কাটিয়েছি। এজন্যই আপনারা লোক মুখে শুনেছেন যে  বাইডেন চীনের সাথে নতুন শীতল যুদ্ধ শুরু করতে চায়। আমি চীনের সাথে শীতল যুদ্ধ চাই না। আমি চাই চীন যেন বুঝতে পারে যে, আমরা পিছু হটতে যাচ্ছি না এবং আমাদের মতামতে কোন  পরিবর্তন করছি না।”

চীন, রাশিয়া ও বিশ্বের বাকী সব দেশই  জানে  পৃথিবীর  ইতিহাসে আমাদের সবচেয়ে শক্তিশালী সামরিক বাহিনী রয়েছে উল্লেখ করে বাইডেন বলেন, “তারা আরও শক্তিশালী হতে চলেছে কিনা তা নিয়ে চিন্তার অবকাশ নেই।  ” “তবে তারা কোনো কার্যকলাপে লিপ্ত হতে চলেছে কি না, সে বিষয়ে আপনাকে  থাকতে হবে  না হয় সেখানে তারা একটি গুরুতর ভুল করতে পারে।”

সম্পর্কিত খবর

আমাদেরকে মানুষের ভাগ্য গড়তে হবে: প্রধানমন্ত্রী

gmtnews

রুশ বাহিনীকে আইএসের সঙ্গে তুলনা জেলেনস্কির

gmtnews

শ্রীলংকাকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে শেষ চারে বাংলাদেশ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত