35.8 C
Dhaka
April 25, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বিশ্ব সর্বশেষ

চীনে করোনা সংক্রমণের উৎস সম্পর্কে সন্ধানদাতাদের জন্য পুরস্কার

চীনে করোনা সংক্রমণের উৎস সম্পর্কে সন্ধানদাতাদের জন্য পুরস্কার

চীনে পুনরায় করোনা বৃদ্ধি পাওয়ায় এই মহামারি পুরোপুরি নির্মূলে “জনযুদ্ধের” অংশ হিসাবে কোভিড আক্রান্ত নগরীগুলোতে ভাইরাস ছড়িয়ে পড়ার সর্বশেষ উৎস খুঁজে বের করার জন্য সন্ধান দাতাদের হাজার হাজার ডলার দেয়ার প্রস্তাব করা হয়েছে।

চীন মঙ্গলবার স্থানীয়ভাবে ভাবে ৪৩ জনের কোভিড ডেল্টা ভেরিয়েন্ট শনাক্ত হওয়ার রিপোর্ট প্রকাশ করেছে। গত তিন সপ্তাহে ২০টি প্রদেশ ও অঞ্চলে এদের শনাক্ত করা হয়।

বিশ্বের অনেক দেশ কোভিড বিধিনিষেধ প্রত্যাহার করলেও বেইজিং কর্মকর্তারা শূন্য কোভিড কৌশল হিসেবে কঠোরভাবে সীমান্ত বন্ধ, নির্দিষ্ট লক্ষ্যস্থলে লকডাউন এবং দীর্ঘ মেয়াদে কোয়ারেন্টাইন বজায় রেখেছে।

তবে বর্তমানে চীনের ৪০টির বেশী শহরে করোনার প্রাদুর্ভাব রয়েছে, রাশিয়ার সীমান্তের কাছে উত্তরাঞ্চলীয় শহর হেইহি’র কর্মকর্তরা বলেছেন, যারা করোনার উৎস সম্পর্কে তথ্য দেবে তাদের ১ লাখ ইউয়ান (১৫,৫০০ ডলার) পুরস্কার দেয়া হবে।

নগর সরকার এক বিবৃতিতে বলেছে, “যত তাড়াতাড়ি সম্ভব এই ভাইরাসের প্রতিরোধ ও নিয়ন্ত্রন যুদ্ধে প্রাদুর্ভাবের উৎস উদঘাটন করার জন্য এর ট্রান্সমিশন শৃংঙ্খল খুঁজে বের করতে হবে, এ জন্য জনগণকে পুরস্কৃত করতে হবে।”

কর্মকর্তারা জানিয়েছেন, চোরাচালান, অবৈধ শিকার, আন্ত:সীমান্তে মাছ ধরার ঘটনা বিষয়ে অবিলম্বে জানাতে হবে। অনলাইনে আমদানিকৃত পণ্যগুলো অবিলম্বে জীবানুমুক্ত করতে হবে।

সম্পর্কিত খবর

জাতির পিতা বঙ্গবন্ধুর চার খুনির রাষ্ট্রীয় খেতাব বাতিল

News Editor

ব্যাটিংয়ে মিরাজ-তানজিদ, বোলিংয়ে পাওয়া ইংল্যান্ডের ৬ উইকেট

Shopnamoy Pronoy

দ্রাবিড়কে বিশ্বকাপ উপহার দিতে চায় ভারত

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত