অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

জনগণের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: স্পিকার

জনগণের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনগণের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। তিনি অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে জনগণের ভাগ্যোন্নয়নের জন্য আজীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং এ সকল কাজ আজ দৃশ্যমান।

তিনি গতকাল নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর পীরগঞ্জ উপজেলা পরিষদ আয়োজিত উপজেলার সরকারি কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

পীরগঞ্জে উপস্থিত হয়ে স্পিকার উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধু মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে তিনি পীরগঞ্জের উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং দক্ষতার সাথে দায়িত্ব পালনের জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। সেই সাথে উপজেলার সকল কর্মকর্তা কর্মচারীদের বাংলা নববর্ষ-১৪২৯  এর শুভেচ্ছা জানান। এসময় তিনি উপজেলার বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। জনগণ যেন উন্নয়নের  সকল সুফল সহজেই পায়, সে জন্য পীরগঞ্জের সকল কর্মকর্তাদের আন্তরিকতা সাথে কাজ করার আহ্বান জানান তিনি। মতবিনিময়কালে রংপুর  জেলা প্রশাসক আসিফ আহসান উপস্থিত ছিলেন।

এসময় বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণ হিসেবে পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রীদের মধ্যে ৫০টি বাইসাইকেল এবং পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মধ্যে বার্ষিক এককালীন শিক্ষাবৃত্তি হিসেবে ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ১শ’ জনকে মোট ২ হাজার ৪শ’ টাকা হারে, ৬ষ্ট-১০ম শ্রেণী পর্যন্ত ৫০ জনকে মোট ৬ হাজার  টাকা হারে এবং একাদশ- দ্বাদশ শ্রেণীর জন্য ২৫ জনকে ৯ হাজার ৬শ’ টাকা করে বিতরণ করেন।

স্পিকার বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, অসহায় প্রতিবন্ধী ভাতা, ল্যাক্টেটিং মাদার সহায়তার সুফল আজ প্রত্যন্ত এলাকায় পৌঁছে যাচ্ছে। নিজ অর্থায়নে পদ্মা সেতু, ঘরে ঘরে বিদ্যুৎ এবং আশ্রয়ণ প্রকল্পের সফলতাও জনগণ আজ ভোগ করছে।

পীরগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ এসময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

সোহরাওয়ার্দী না হলে পূর্বাচল, ইজতেমা মাঠ বা কামরাঙ্গীরচরে যেতে পারে বিএনপি: তথ্যমন্ত্রী

gmtnews

দেশকে সঠিক পথে এনেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী

Shopnamoy Pronoy

‘সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা’

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত