অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

জাতিসংঘ অধিবেশনে নিউইয়র্কে যাচ্ছেন শেখ হাসিনা

জাতিসংঘ অধিবেশনে নিউইয়র্কে যাচ্ছেন শেখ হাসিনা

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক আসছেন। তিনি ১৯ সেপ্টেম্বর নিউইয়র্ক এসে পৌঁছাবেন। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনেই তাঁর সম্মানে যা করার তাই করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ দলের পক্ষ থেকে নিচ্ছে নানা প্রস্তুতি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও প্রচার সম্পাদক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর জেএফকে বিমানবন্দরে অবতরণ করবেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রে আগমনে শুভেচ্ছা ও স্বাগতম জানানো হবে।’

১৯ সেপ্টেম্বর বেলা ১১টার মধ্যে জেএফকে বিমানবন্দরের চার নম্বর টার্মিনালে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর জন্য নেতা-কর্মীদের নিজ নিজ ব্যানারসহ উপস্থিত থাকতে বিজ্ঞপ্তিতে বিনীত অনুরোধ জানানো হয়েছে।

করোনা মহামারি, আফগানিস্তান প্রসঙ্গসহ আন্তর্জাতিক প্রেক্ষাপটে জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশন হয়ে উঠবে গুরুত্বপূর্ণ। পাশাপাশি করোনার প্রেক্ষিতে সৃষ্ট নানা সংকটসহ রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে বাংলাদেশও এবারের অধিবেশনকে গুরুত্বপূর্ণ অধিবেশন হিসেবে দেখছে। অতীতের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যু ছাড়াও করোনা পরিস্থিতিতে সৃষ্ট নানা সংকটের কথা গুরুত্বের সঙ্গে তুলে ধরবেন বিশ্ব সভায়।

সম্পর্কিত খবর

২৫ মার্চ রাতে সারাদেশে প্রতীকী ‘ব্ল্যাক আউট’

gmtnews

রাশিয়া সফরের প্রাক্কালে বাইডেনের সাথে ইউক্রেন বিষয়ে আলোচনা মাখোর

gmtnews

৬ দিন ধরে হাসপাতালে ভর্তি ফুটবল কিংবদন্তি পেলে

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত