অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

জানুয়ারিতেই স্কুল শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকা সম্পন্ন করা সম্ভব: স্বাস্থ্য অধিদপ্তর

জানুয়ারিতেই স্কুল শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকা সম্পন্ন করা সম্ভব: স্বাস্থ্য অধিদপ্তর

গতকাল শেষ হলো স্কুল ও কলেজগামী শিক্ষার্থীদের প্রথম ডোজ টিকা দেওয়ার সময়। ইতিমধ্যে এসব শিক্ষার্থীর দ্বিতীয় ডোজ টিকা দেওয়াও শুরু হয়েছে। জানুয়ারির মধ্যেই সিংহভাগ শিক্ষার্থীর দ্বিতীয় ডোজ টিকাও সম্পন্ন করা সম্ভব বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হক।

গতকাল শনিবার সকালে রাজধানীর ধানমন্ডি স্কলার্স স্কুল অ্যান্ড কলেজের টিকাদানকেন্দ্র পরিদর্শন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

৩১ জানুয়ারির মধ্যে স্কুল ও কলেজগামী শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকা সম্পন্ন করা সম্ভব কি না—এমন প্রশ্নের জবাবে শামসুল হক বলেন, ‘ইতিমধ্যে এসব শিক্ষার্থীর দ্বিতীয় ডোজ টিকা প্রদান শুরু হয়ে গেছে। যেসব শিক্ষার্থী ৩১ ডিসেম্বরের মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা ৩১ জানুয়ারির মধ্যে দ্বিতীয় ডোজ টিকা পাবে। কিন্তু যারা আজকে, মানে ১৫ জানুয়ারি প্রথম ডোজ নিয়েছে, তাদের তো ৩১ জানুয়ারি দ্বিতীয় ডোজ টিকা দেওয়া সম্ভব না। এ ক্ষেত্রে তাদের জন্য অতিরিক্ত সময় লাগবে। আমাদের পর্যাপ্ত টিকা রয়েছে, তাই সময়মতো টিকা দেওয়া সম্ভব, এটা কোনো কঠিন ব্যাপার নয়।’

শনিবার পর্যন্ত স্কলার্স স্কুল অ্যান্ড কলেজের টিকাদানকেন্দ্রে ২ হাজার ৩০০-এর অধিক স্কুল ও কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়েছে। সকাল থেকেই এই কেন্দ্রে অভিভাবকের সঙ্গে এসে টিকা গ্রহণ করতে দেখা গেছে শিক্ষার্থীদের। তবে কেন্দ্র ও কেন্দ্রের বাইরে অনেক শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা গেছে ৷ থুতনি ও হাতে মাস্ক নিয়ে ঘোরাঘুরি করছিল অনেকেই।

সম্পর্কিত খবর

ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ মোমেনের

gmtnews

সৌদি বিমানবন্দরে ড্রোন হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

gmtnews

অতীতের বীরত্বগাঁথা স্মরণ রাষ্ট্রকে এগিয়ে নেয়: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত