অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

জেলেনস্কি ইউক্রেনে হামলা সম্পর্কে সতর্কবার্তা ‘শুনতে চাননি’: বাইডেন

জেলেনস্কি ইউক্রেনে হামলা সম্পর্কে সতর্কবার্তা ‘শুনতে চাননি’: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি তার দেশে রুশ হামলার আগে যুক্তরাষ্ট্রের সতর্কবাণী ‘শুনতে চাননি’।

বাইডেন লস অ্যাঞ্জেলেসে একটি তহবিল সংগ্রহের সংবর্ধনা অনুষ্ঠানে রুশ হামলার আশঙ্কা সম্পর্কে তার পূর্ব সতর্কতার কথা উল্লেখ করে বলেন, ‘আমি জানি, অনেকেই ভেবেছিল আমি অতিরঞ্জিত করে বলছি। কিন্তু আমি জানতাম যে আমাদের কাছে মূল্যায়নের জন্য ডেটা আছে।’

তিনি বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সীমান্তে যেতে চলেছেন এবং এতে কোন সন্দেহ নেই বলে সতর্ক করা হোলেও অনেকের মতো জেলেনস্কি এটি শুনতে চাননি। খবর এএফপি’র।

২৪ ফেব্রুয়ারী পুতিন দেশটির বিরুদ্ধে ‘বিশেষ অভিযান’ ঘোষণা করার আগে, মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনে আগ্রাসনের জন্য রাশিয়ার প্রস্তুতি নিয়ে সতর্কতা বাড়াতে শুরু করে। সতর্কতাগুলি অবিশ্বাসের সাথে দেখা হয়েছিল এবং এমনকি কিছু ইউরোপীয় মিত্রদের কাছ থেকে এর তীর্যক সমালোচনাও হয়, তারা সেই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে খুব শঙ্কাবাদী বলে মনে করেছিল।

সম্পর্কিত খবর

কঠোর ‌লকডাউনে থাকছে না ‘মুভমেন্ট পাস’

News Editor

সবার জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী

gmtnews

চীনের কাছে মাথা নত করবে না তাইওয়ান: সাই ইঙ ওয়েন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত