অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

দনবাস লড়াইয়ের ফলাফল যুদ্ধের গতিপথ নির্দেশ করবে: জেলেনস্কি

দনবাস লড়াইয়ের ফলাফল যুদ্ধের গতিপথ নির্দেশ করবে: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, দনবাস অঞ্চলের লড়াইয়ের ফলাফল খুবই গুরুত্বপূর্ণ। এর উপরই যুদ্ধের গতিপথ নির্ভর করছে।

ইউক্রেনীয় জনগণের উদ্দেশ্যে জেলেনস্কি টেলিগ্রামে প্রতিদিন ভাষণ দেন। মঙ্গলবারের ভাষণে তিনি বলেন, দনবাসে লড়াই চালিয়ে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ। কারন দনবাস লড়াইয়ের ফলাফল নির্ধারণ করবে আগামী সপ্তাহগুলোতে যুদ্ধে কার নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হবে।

রুশ বাহিনী দনবাসে অনেকটাই অগ্রসর হয়েছে। তারা লুগানস্ক অঞ্চলের অধিকাংশ এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে। লুগানস্ক অঞ্চলের বৃহত্তম শহর সেভেরিদোনেটস্ক শহরে তীব্র লড়াই চলছে।

সেভেরিদোনেটস্ক শহর এবং লিচিচানস্ক নিয়ন্ত্রনে নিতে পারলে রুশ বাহিনী স্লোভিয়ানস্কে এগিয়ে যাওয়ার সুযোগ পাবে।

জেলেনস্কি বলেন, ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ এবং দক্ষিণের খেরসনের কাছেও তুমুল লড়াই চলছে। উত্তরপূর্বাঞ্চলীয় খারকিভ অঞ্চলে ইউক্রেনীয় বাহিনীকে বেদনাদায়ক অনেক ক্ষতির মুখে পড়তে হয়েছে।

তিনি আরো বলেন, সেখানে যুদ্ধ চলছে। খারকিভ অঞ্চলের পূর্ণ নিরাপত্তার জন্য আমাদেরকে সেখানে কঠোরভাবে লড়াই চালিয়ে যাওয়া দরকার।

জেলেনস্কি বলেন, দক্ষিণে শত্রুদের আমরা অব্যাহতভাবে চাপের মধ্যে রাখব। আমাদের মূল লক্ষ্য খেরসনকে মুক্ত রাখা।

সম্পর্কিত খবর

টিকা বিক্রিতে স্বাস্থ্য অধিদপ্তরের কেউ জড়িত থাকলে ব্যবস্থা: স্বাস্থ্য ডিজি

News Editor

অবশেষে গোলের দেখা পেলো হলান্ড

Shopnamoy Pronoy

আর্সেনালকে হারিয়ে অ্যাস্টন ভিলার আরেক চমক

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত