অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

দেশে ৫ কোটির বেশি ডোজ করোনা টিকা প্রয়োগ

দেশে ৫ কোটির বেশি ডোজ করোনা টিকা প্রয়োগ

করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী টিকাদান কর্মসূচির আওতায় এ পর্যন্ত ৫ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৭৫৫ ডোজ টিকা প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৯৪৮ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৭১ লাখ ৭১ হাজার ৮০৭ জন।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ৮৪ লাখ ২ হাজার ৪৩৮ জন আর নারী ১ কোটি ৫৭ লাখ ১৫ হাজার ৫১০ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৯৮ লাখ ২০ হাজার ১৮ জন এবং নারী ৭৩ লাখ ৫১ হাজার ৭৮৯ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ৩০ লাখ ৭৬ হাজার ৬৬২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ২ লাখ ১২ হাজার ১০৫ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ৩ কোটি ২৮ লাখ ৭৪ হাজার ৫৩৪ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৫১ লাখ ২৬ হাজার ৪৫৪ ডোজ।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, রোববার (৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৫ কোটি ৬ লাখ ৭৯ হাজার ৭৯২ জন করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৫ কোটি ২৩ হাজার ১৩৮ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৬ লাখ ৫৬ হাজার ৬৫৪ জন নিবন্ধন করেছেন।

সম্পর্কিত খবর

প্রথম জয় মেসির আর্জেন্টিনার: কোপা আমেরিকা

News Editor

বিশ্বজুড়ে সংক্রমণের ঊর্ধ্বগতি, সপ্তাহে প্রাণ গেছে ৫৫ হাজার

News Editor

সন্ত্রাসী হামলায় পরিত্যক্ত বেলজিয়াম-সুইডেন ম্যাচ

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত