অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রতিকূলতা কাটিয়ে ওঠা বাংলাদেশের প্রতি যুক্তরাষ্ট্র শ্রদ্ধা জানায়: হাস

প্রতিকূলতা কাটিয়ে ওঠা বাংলাদেশের প্রতি যুক্তরাষ্ট্র শ্রদ্ধা জানায়: হাস

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, কঠিন প্রতিকূলতা কাটিয়ে উঠতে পেরেছে বলে তার দেশ বাংলাদেশের মতো একটি জাতির প্রতি শ্রদ্ধা জানায়। যুক্তরাষ্ট্রও স্বাধীনতা লাভের জন্য রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আবির্ভূত হয়েছিল।

তিনি বলেন, “এ বছর যখন আমরা (যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ) বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছি, তখন আমরা আরেকটি জাতির (বাংলাদেশ) প্রতি শ্রদ্ধা জানাই যেটি স্বাধীনতা লাভের জন্য রক্তক্ষয়ী যুদ্ধের পরে আবির্ভূত হয়েছে।”

ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলে গতকাল (২৯ জুন) যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এ মন্তব্য করেন।

তিনি বলেন, “ভবিষ্যত বাংলাদেশের জন্য কী বয়ে আনবে এবং বাংলাদেশ ভবিষ্যতে কী বয়ে আনবে তার জন্য আমরা অপেক্ষা করছি।”

রাষ্ট্রদূত বলেন, মার্কিন স্বাধীনতা দিবস এমন একটি দিন যখন আমেরিকানরা গণতন্ত্রকে সুরক্ষিত রাখতে তাদের প্রবীণদের আত্মত্যাগকে সম্মান প্রদর্শন করে।

আমেরিকার প্রতিষ্ঠাতারা “আরও নিখুঁত ঐক্য গড়ে তোলার আকাঙ্ক্ষা প্রকাশ করেছিলেন উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, “আমাদের কোন দেশই (যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ) নিখুঁত নয়।”

হাস বলেন, বিনয় ও আত্মবিশ্বাসের সাথে আমেরিকানরা প্রতিদিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়। কারণ, আমরা আমাদের গণতন্ত্রের দুর্বলতাগুলিকে মোকাবেলা করি।

সম্পর্কিত খবর

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

gmtnews

দোহাজারী-কক্সবাজার রেল রুট ও দৃষ্টিনন্দন রেলস্টেশন উদ্বোধন

Zayed Nahin

আফগানিস্তান অধিনায়কের কাছেও তারাই ফেবারিট

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত