35.8 C
Dhaka
April 25, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশকে ২০ লাখ টিকা উপহার দিচ্ছে ফ্রান্স

বাংলাদেশকে ২০ লাখ টিকা উপহার দিচ্ছে ফ্রান্স

বাংলাদেশ‌কে ২০ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা দেওয়ার ঘোষণা দিয়ে‌ছে ফ্রান্স। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এবং প্রধানমন্ত্রী জঁ কাসতেক্সের সঙ্গে সাক্ষাতের পর এ ঘোষণা দেয় দেশ‌টি।

মঙ্গলবার (৯ ন‌ভেম্বর) দিবাগত রাত সা‌ড়ে ৩টায় এক ক্ষু‌দে বার্তায় ঢাকা পোস্ট‌কে এ তথ্য জা‌নি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন।

ড. মো‌মেন ব‌লেন, আজ প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এবং দেশ‌টির প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষা‌তের পর ফ্রান্স বাংলা‌দেশ‌কে ২০ লাখ (২ মি‌লিয়ন) ক‌রোনাভাইরা‌সের টিকা উপহা‌রের ঘোষণা দি‌য়ে‌ছেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্যারিসে এলিসি প্রাসাদে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর পাশাপাশি দেশটির প্রধানমন্ত্রী জঁ কাসতেক্সের সঙ্গে বৈঠক করেন। বর্তমা‌নে প্রধানমন্ত্রী পাঁচ‌দি‌নের রাষ্ট্রীয় সফ‌রে ফ্রা‌ন্সে অবস্থান কর‌ছেন। তার সফরসঙ্গী হি‌সে‌বে স‌ঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও রয়ে‌ছেন।

এদিকে পোল্যান্ড ও সৌ‌দি আরব থেকে অ্যাস্ট্রাজেনেকার ৪৮ লাখ টিকা পাবে বাংলা‌দেশ‌। টিকাগুলো উপহার হিসেবে দিচ্ছে দেশ দুটি।

এর মধ্যে ৩৩ লাখ ডোজ টিকা উপহার দি‌চ্ছে পোল্যান্ড। অন্যদি‌কে ১৪ লাখ ৯৯ হাজার ২৭০ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দি‌চ্ছে সৌ‌দি আরব।

সম্পর্কিত খবর

ইতিহাসের এই দিনে: জন্ম নেন ফুটবলের জাদুকর

Hamid Ramim

ফিলিস্তিন প্রশ্নে ইউরোপে স্পেন কেন ব্যতিক্রম

Hamid Ramim

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলায় রয়টার্স রিপোর্টারের মৃত্যু

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত