অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশ ব্যাংককে কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশ ব্যাংককে কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে নির্দেশ রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বাংলাদেশ ব্যাংককে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন। গতকাল সন্ধ্যায় বঙ্গভবনে বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নর আব্দুর রউফ তালুকদার তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।

তিনি দেশীয় আর্থিক বাজারের প্রসার ও উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতেও বাংলাদেশ ব্যাংককে তাগিদ দেন। করোনা মহামারী ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা রক্ষায় আর্থিক ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ বলে রাষ্ট্রপ্রধান উল্লেখ করেন। এ ব্যাপারে আবদুল হামিদ বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম আরো জোরদার করার ও পরামর্শ দেন।

নতুন গভর্নরকে অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি আশা করেন, বাংলাদেশ ব্যাংক আর্থিক খাতের প্রকৃত নিয়ন্ত্রক সংস্থা হিসেবে প্রতিষ্ঠানটি পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবেন। এসময় নবনিযুক্ত গভর্নর তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতিকে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ সোনা জিতলেন ফাতেমা

gmtnews

ফিলিস্তিনে আবারও ইসরায়েলের হামলা

News Editor

ইতিহাসের এই দিনে: জন্ম নেন ফুটবলের জাদুকর

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত