অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

বাজেটের দিনে চাঙা হয়ে উঠেছে শেয়ারবাজার

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে দেশের ইতিহাসের পঞ্চাশতম বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শেয়ারবাজার বাজেটের দিনে চাঙ্গাভাব দেখা যাচ্ছে।

প্রথম দুই ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫১ পয়েন্ট। লেনদেন ১ হাজার ৯৯ কোটি টাকা ছাড়িয়ে গেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১২০ পয়েন্ট।

২০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে প্রায় ৮০০ বিনিয়োগকারী এখন বিমা এবং ব্যাংকের শেয়ারে বিনিয়োগ করেছেন। ফলে বিদায়ী সপ্তাহে বিমা কোম্পানির পর ব্যাংকের শেয়ার কেনার ধুম পড়ে। ফলে সপ্তাহের শেষ কার্যদিবস ডিএসইর সূচক বেড়েছে।

ডিএসইতে এ সময় পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, রুপালি ইনস্যুরেন্স, সোনার বাংলা ইনস্যুরেন্স, ডাচ বাংলা ব্যাংক, লঙ্কা বাংলা ফাইন্যান্স, গ্লোবাল ইনস্যুরেন্স, এবি ব্যাংক, বিডি থাই, ফরচুন ও ফেডারেল ইনস্যুরেন্স। গত বুধবার লেনদেন শেষে ডিএসইএক্স সূচক বাড়ে ২৫ পয়েন্ট,  মোট লেনদেন হয় ২ হাজার ২৮৭ কোটি টাকার। অন্যদিকে সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪ টির, কমেছে ৭১ টির ও অপরিবর্তিত আছে ৩৩ টির দর।

সম্পর্কিত খবর

তেলেঙ্গানায় বিজয়ী বিধায়কদের পাশের রাজ্যে কেন নিয়ে যেতে চায় কংগ্রেস?

Hamid Ramim

ঈদুল আজহা কবে, জানা যাবে সন্ধ্যায়

gmtnews

বাংলাদেশের সঙ্গে কোনো সমস্যা চায় না ভারত : মোমেন

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

এশিয়ার শীর্ষে রয়েছে বাংলাদেশের পুঁজিবাজার - GMT News24 June 13, 2021 at 11:02 am

[…] (ডিএসই) মে মাসে এশিয়ার সবকটি পুঁজিবাজারকে পেছনে ফেলে শীর্ষে অবস্থান করছে। […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত