অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ রাজনীতি সর্বশেষ

বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপির বক্তব্য মিথ্যা ও বানোয়াট প্রমাণিত: তথ্যমন্ত্রী

বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপির বক্তব্য মিথ্যা ও বানোয়াট প্রমাণিত: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপির বক্তব যে মিথ্যা ও বানোয়াট জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশের মধ্য দিয়ে তা প্রমাণিত।

তিনি বলেন, ‘বিএনপি আসলে প্রায় সময় বিদেশীদের উদ্ধৃতি দিয়ে নানা ধরণের বক্তব্য দেয়, যার বেশির ভাগই মিথ্যা এবং বানোয়াট। জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশ করার মধ্য দিয়ে এটিই প্রমাণিত হয়।

মন্ত্রী গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটের আর বি কনভেনশন সেন্টারে ইফতার পূর্ব ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। চট্টগ্রাম নগরে বসবাসকারী তথ্যমন্ত্রীর নির্বাচনী এলাকার বাসিন্দাদের সম্মানে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, ‘আমাদের দেশে এমন ঘটনা আগে কখনো আমরা দেখি নাই, একজন রাষ্ট্রদুত প্রকাশ্যে একটি রাজনৈতিক দলের নেতাদের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করতে। যা বিএনপি নেতাদের বক্তব্যের প্রেক্ষিতে জার্মানির মত দেশের রাষ্ট্রদূত ক্ষোভ প্রকাশ করছেন। অর্থাৎ বিএনপি রাষ্ট্রদূতের বক্তব্যকে বিকৃত করে বলেছে।’

বিএনপির সাথে বৈঠকের ভুল ব্যাখ্যা দেয়া হয়েছে জার্মান রাষ্ট্রদূতের দাবি এবং বিএনপি মহাসচিব বলেছেন জার্মান রাষ্ট্রদূত মিথ্যা বলছেন -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, জার্মান রাষ্ট্রদূতের সাথে বিএনপির যে বৈঠক ছিল সেই বৈঠকে জার্মান রাষ্ট্রদূত যা বলেছেন তা বিকৃতভাবে বিএনপি মিডিয়ার সামনে উপস্থাপন করেছে। জার্মান রাষ্ট্রদূত যা বলেননি সেটি তারা মিডিয়ার সামনে বলেছেন। বিদেশিদের উদ্বৃতি দিয়ে বিএনপি যে বিভিন্ন সময় বিভিন্ন বক্তব্য দেন এগুলোর অনেকগুলোই যে মিথ্যা এবং বানোয়াট সেটিই প্রমাণিত হয়।

সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতিতো জনগণের সাথে নয়, তারা ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে দৌঁড়ে যায়, আবার বিদেশিদের কাছে চিঠি লিখে বাংলাদেশ কে সাহায্য বন্ধ করার জন্য বলে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নিজের স্বাক্ষরে আমেরিকার কংগ্রেসম্যানদের কাছে চিঠি লিখেছিলেন বাংলাদেশকে সাহায্য না দেয়ার জন্য। তথ্য মন্ত্রী বলেন, বিএনপি যে অপরাজনীতি করে এবং বিদেশীদের সাথেও মিথ্যাচার করে সেটির প্রমাণ হচ্ছে দলটির বক্তব্যে জার্মাান রাষ্ট্রদুতের ক্ষোভ প্রকাশ করা।

ঢাকা নিউ মার্কেটের ঘটনায় ছাত্রলীগ যুক্ত মির্জা ফখরুলের এ বক্তব্যে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, এতে বিএনপি যুক্ত, তাদের স্থানীয় নেতৃবৃন্দ যুক্ত, যখন এই ঘটনা শুরু হয় তখন ঘোলা পানিতে মাছ শিকার করার উদ্দেশ্যে এবং একটি অস্থিতিশীল পরিবেশ তৈরী করার লক্ষ্যে স্থানীয় বিএনপির নেতারা দোকান কর্মচারী এবং ছাত্রদের মধ্যে সংঘটিত বচসার মধ্যে ডুকে পড়ে ঘি ঢেলেছে। অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করার চেষ্ঠা করেছে। মির্জা ফখরুলকে মিথ্যাচারে চ্যাম্পিয়ান উল্লেখ করে ড. হাছান বলেন, একটি সামান্য ঘটনায় এতবড় ঘটনা ঘটার কোন কারণ ছিলনা। পুলিশ ভিডিও ফুটেজ দেখে পরীক্ষা নিরীক্ষা করেই আসামীদের গ্রেফতার করছে। সেই কারণেই বিএনপি নেতাদের কথা এসেছে।

সম্পর্কিত খবর

এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষে নিয়মিত ক্লাস শুরু হচ্ছে : শিক্ষামন্ত্রী

gmtnews

বন্যা ও ভূমিধস: চট্টগ্রাম-বান্দরবানে সেনা মোতায়েন

gmtnews

পদ্মা সেতুতে যান চলাচল শুরু ২০২২ সালের ৩০ জুন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত