অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

ব্রাজিলকে রুখে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর

ব্রাজিলকে রুখে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর

কোপা আমেরিকায় গ্রুপ লিগে সব ম্যাচে জেতা হল না ব্রাজিলের। শেষ আটের আগে নিজেদের শেষ ম্যাচে ১-১ গোলে ড্র করেছে তিতের শিষ্যরা।

টানা তিন জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বেশ ফুরফুরে মেজাজেই ছিল ব্রাজিল। নেইমারকে বিশ্রাম দিয়ে একাদশে আরও কয়েকটি পরিবর্তন এনে তিতে এদিন তাই নামিয়েছিলেন দ্বিতীয় সারির একাদশ। এতে অবশ্য ছেদ পড়েছে ব্রাজিলের টানা দশ ম্যাচের জয়রথে। এডার মিলিতাওয়ের গোলে ব্রাজিল এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে সমতাসূচক গোল করে আনহেল মেনা নিশ্চিত করেছেন ইকুয়েডরের কোয়ার্টার ফাইনালের টিকেট।

নেইমারকে ছাড়াও ব্রাজিলের পায়েই ছিল বলের দখল। তবে গ্রুপের সর্বশেষ দল হিসেবে কোয়ার্টার নিশ্চিত করা ইকুয়েডরের বিপক্ষে অবশ্য বিষয়টা অনুমিতই ছিল। তবে প্রতিপক্ষ রক্ষণ পর্যন্ত যেতেই যেন ঘাম ছুটে যাচ্ছিল তিতের শিষ্যদের।

ম্যাচের ৩৭তম মিনিটে এভারটনের মারা শট থেকে হেডে গোল করেন ডিফেন্ডার মিলিতাও। তবে বদলি নামা মেনা ইকুয়েডরের হয়ে বিরতির পর ৫৩তম মিনিটে গোল শোধ দেন। এরপর ব্রাজিল আরও কিছু চেষ্টা করলেও তা থেকে গোল করতে পারেনি।

পাঁচ দেলর গ্রুপে একটা দল বিদায় নেবে, বাকি চারটি দল কোয়ার্টার ফাইনালে উঠবে। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিলের প্রতিপক্ষ কে হয় সেটা আজ ঠিক হবে। তবে মেসিদের গ্রুপে যা পরিস্থিতি তাতে হয়তো ব্রাজিলকে খেলতে হবে উরুগুয়ের বিরুদ্ধেই।

সম্পর্কিত খবর

ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা পুতিনের

gmtnews

বদলে যাওয়া বাংলাদেশ: মাথাপিছু আয় ৯১ থেকে ২৭৬৫ ডলার

gmtnews

‘প্রধানমন্ত্রী দেশের মানুষকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন’

Shopnamoy Pronoy

2 সকল মন্তব্য

ব্রাজিলের খেলা কখন এবং কোথায় দেখবেন - GMT News24 July 5, 2021 at 11:40 am

[…] কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। শিরোপা ধরে রাখতে এবারও ফেভারিট […]

Reply
পেরুকে হতাশ করে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল - GMT News24 July 6, 2021 at 10:43 am

[…] কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৪-০ গোলে […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত