অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর চৌকস প্যারেড কন্টিনজেন্ট বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি গ্রুপ প্যারেডে অংশ নিয়েছে।

সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মো. সোলাইমানের নেতৃত্বে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর চৌকস প্যারেড কন্টিনজেন্ট বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে মেক্সিকো সিটিতে আয়োজিত প্যারেডে উপস্থিত মেক্সিকোর রাষ্ট্রপতিকে সালাম প্রদর্শন করে।

শুক্রবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর আইএসপিআর থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্যারেডে অংশগ্রহণকারী ৩৯ সদস্য বিশিষ্ট কন্টিনজেন্টের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর দুইজন অফিসার, তিনজন জেসিও, অন্যান্য পদবীর ১৬ জনসহ ২১ জন, বাংলাদেশ নৌবাহিনীর একজন অফিসার, একজন জেসিও, অন্যান্য পদবির ছয়জনসহ আটজন, বাংলাদেশ বিমানবাহিনীর একজন অফিসার, একজন জেসিও, অন্যান্য পদবির ছয়জনসহ আটজন এবং সশস্ত্র বাহিনী বিভাগ হতে দুইজন অফিসার রয়েছেন। বাংলাদেশ সেনাবাহিনীকে এ অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ কুচকাওয়াজে অংশগ্রহণের জন্য মেক্সিকো সরকারের আমন্ত্রণে বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর ৩৯ সদস্য বিশিষ্ট একটি সামরিক কন্টিনজেন্ট মেক্সিকো যায়।

সুত্রঃ আইএসপিআর

সম্পর্কিত খবর

দক্ষিণ চীন সাগরের চীনের ভাসমান ব্যারিয়ার অপসারণের ঘোষণা ফিলিপাইনের

Hamid Ramim

সন্ত্রাস দমনে শেখ হাসিনাকে রাজাপাকসার অভিনন্দন

gmtnews

আফগান-পাক সীমান্ত দখল তালেবান বাহিনীর

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত