অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে টর্নেডোর ছোবলে অন্তত ৫০ জনের প্রাণহানি

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে টর্নেডোর ছোবলে অন্তত ৫০ জনের প্রাণহানি

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য কেনটাকিতে ভয়াবহ টর্নেডো আঘাতর ছোবলে অন্তত ৫০ জন মারা গেছে। রাজ্যের গভর্ণর সাংবাদিকদের বলেন, ঝড়ের ফলে দেশের বড় অংশ বিধ্বস্ত হয়েছে।

রাজ্য গভর্নর অ্যান্ডি  বেশিয়ার বলেন, ২০০ মাইল বেগে ধাবিত এই শক্তিশালী টর্নেডোতে কেনটাকির বেশ কয়েকটি কাউন্টি বিধ্বস্ত হয়েছে। খবর এএফপি’র।

এই দুর্যোগকে কেনটাকির ইতিহাসে সবচেয়ে মারাত্মক টর্নেডো উল্লেখ করে তিনি বলেন.  “আমি আশঙ্কা করছি প্রাণহানির সংখ্যা  ৫০ জনেরও বেশি, সম্ভবত  কোথাও ৭০ থেকে ১০০ জনেরও বেশি হতে পারে, এটি অত্যন্ত ধ্বংসাত্মক।” গভর্ণর বলেন,  মেফিল্ড শহরে একটি মোমবাতি কারখানার ছাদ ধসে ভয়াবহ হতাহতের ঘটনা ঘটে।”বেশিয়ার বলেন, “মধ্যরাতের আগে আমি জরুরি অবস্থা ঘোষণা করেছি।”

ঘূর্ণিঝড়টির আঘাতে মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক রাজ্যে বিধ্বস্ত হয়। স্থানীয় গণমাধ্যমের  খবরে জানা গেছে, এর আগে শুক্রবার ঝড়টি মার্কিন ইলিনয়েস রাজ্যে বয়ে গেলে আমাজন কোম্পানির বিশাল গুদামের ভেতরে প্রায় ১০০ শ্রমিক আটকে পড়ে। কর্মকর্তারা শনিবার  ভোররাত পর্যন্ত  শ্রমিকদের উদ্ধারে  নিয়োজিত ছিলেন। ক্রিসমাসের ছুটির আগে রাতের শিফটে  অর্ডার প্রক্রিয়াকরণের নির্দেশে নিয়োজিত কর্মচারীদের এক তৃতীয়াংশকে ধ্বংসস্তুপের ভেতর থেকে উদ্ধার করা হয়।

সম্পর্কিত খবর

সীমান্ত নিরাপত্তায় বিজিবিকে স্মার্ট প্রযুক্তিতে সাজানো হচ্ছে: প্রধানমন্ত্রী

gmtnews

আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

gmtnews

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন: সিআইডি প্রধান

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত