অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

রোহিঙ্গা ক্যাম্পে টিকাদান শুরু আজ

রোহিঙ্গা ক্যাম্পে টিকাদান শুরু আজ

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় অবস্থিত ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পে আজ মঙ্গলবার থেকে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ১১টায় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে এই টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারের সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান। ৫৫ বছর এবং তদূর্ধ্ব রোহিঙ্গাদের প্রথম পর্যায়ে টিকা দেওয়া হবে বলেও জানান তিনি।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের স্বাস্থ্য বিষয়ক সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর ভুঁইয়া জানান, মঙ্গলবার থেকে তিনদিন উখিয়া ও টেকনাফের ৩৪টি ক্যাম্পে ৫৮টি টিকাকেন্দ্রে মোট ৪৮,৬০০ জন রোহিঙ্গা নাগরিককে কোভিডের টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে। প্রত্যেক কেন্দ্রে দুজন প্রশিক্ষিত টিকাদানকারী ও৩ জন স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক মামুনুর রশিদ জানান, কক্সবাজারে ২২৮টি টিকাদান কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে জেলায় প্রায় সাড়ে ৪৬ হাজার মানুষ গণটিকার আওতায় এসেছে।

তিনি বলেন, কাল থেকে টেকনাফ ও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পগুলোর ৫৬ কেন্দ্রে টিকাদান শুরু হবে। টিকার প্রথম ডোজ পাবেন ৪৮ হাজার রোহিঙ্গা শরণার্থী।

কোনো সংস্থার অর্থায়নে নয়, সম্পূর্ণ বাংলাদেশ সরকারের অর্থায়নে রোহিঙ্গাদের এই টিকা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

সম্পর্কিত খবর

মার্কিন দূতাবাসের মাইক্রোস্কলারশিপে অংশ নিচ্ছে ২০০ বাংলাদেশি

gmtnews

মেট্রোরেল উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত সম্প্রসারণে চলছে সমীক্ষা: কাদের

gmtnews

ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বন্ধে সংসদে প্রস্তাব পাস

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত