অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ সর্বশেষ

শেখ জামাল জয় দিয়ে শুরু করল সুপার লিগ

শেখ জামাল জয় দিয়ে শুরু করল সুপার লিগ

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের সুপার লিগ জয় দিয়ে শুরু করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারা ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গতকাল আগে ব্যাট করে সন্তোষজনক ১৬৪ রান জমা করে প্রাইম ব্যাংক। জবাবে খেলতে গিয়ে নুরুল হাসান সোহানের দানবীয় ব্যাটিংয়ে ১১ বল হাতে রেখেই ৭ উইকেটে জয় তুলে নেয় শেখ জামাল।

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে আশরাফুল ৫ রানে ফেরার পর দ্বিতীয় উইকেটে ১০০ রানের জুটি গড়েন সৈকত আলী ও ইমরুল কায়েস। ৩৬ বলে ৬ চার ও ৩ ছক্কায় সৈকত আলী ৬০ রানের ইনিংস খেলেন। তার ইনিংসেই জয়ের মঞ্চ তৈরি হয় শেখ জামালের। ৪০ বলে ৪৪ রানে ফিরেন ইমরুল। জয়ের জন্য যখন ৪২ বলে ৫৫ রান প্রয়োজন, তখন মাঠে নামেন অধিনায়ক নুরুল হাসান। ১৭ বলে দুই ৪ ও ৪ ছক্কায় ৪৪ রানের ওপর ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। রুবেল, শরিফুল ও নাহিদুল একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন সৈকত।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত অধিনায়ক ওপেনার তামিমের অভাব অনুভব করে প্রাইম ব্যাংক। তামিমের বদলি রুবেল টুর্নামেন্টের ব্যক্তিগত সর্বোচ্চ ২১ রানের ইনিংস খেলেছেন। এর আগে রনি তালুকদার ১১, অধিনায়ক এনামুল ২৭ আউট হলে মিঠুন ও রাকিবুলের অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটিতে প্রাইম ব্যাংক ৩ উইকেটে ১৬৪ রান করে। মিঠুন ৪২ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্য দিকে চার ৪ ও ১ ছক্কায় ১৯ বলে ৩৪ রান করেন রাকিবুল হাসান। ইলিয়াস সানী দু’টি ও জিয়াউর একটি উইকেট নেন।

এদিনের অন্য ম্যাচে মিরপুরে টসে হেরে ব্যাট করতে নেমে ১২ ওভারে ৪ উইকেটে ৭৩ রান তোলে গাজী গ্রুপ। এরপরই নামে বৃষ্টি। প্রচণ্ড বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচের বাকি অংশ মাঠে বল গড়ায়নি। রিজার্ভ ডে’র সিস্টেম চালু থাকায় ম্যাচটি পরবর্তীতে আবার শুরু হবে।

সম্পর্কিত খবর

কৃষিপণ্য রপ্তানি বৃদ্ধিতে গুরুত্ব দেওয়া হবে: প্রধানমন্ত্রী

gmtnews

বাংলাদেশে আমিরাতের বড় মাপের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

gmtnews

পশ্চিম তীরে শান্তি বিনষ্টকারী ইসরায়েলি বসতি স্থাপনকারীদের ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত