অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

শেষ মুহূর্তে ব্রাজিল ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে

শেষ মুহূর্তে ব্রাজিল ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে

কোপা আমেরিকায় জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিক ব্রাজিল। গতকাল বুধবার অনুষ্ঠিত কোপা আমেরিকায় ব্রাজিল  ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে। ম্যাচের শুরুর দিকে লুইস দিয়াসের অসাধারণ বাইসাইকেল কিকে এগিয়ে যায় কলম্বিয়া।

দক্ষিন আমেরিকান চ্যাম্পিয়নশীপের গ্রুপ পর্বের টানা তিনটি জয়ের মাধ্যমে পুর্ন ৯ পয়েন্ট সংগ্রহ করেছে কোচ তিতের শিষ্যরা। সেই সঙ্গে আন্তর্জাতিক ফুটবলে টানা জয়ের সংখ্যা ১১ ম্যাচে উন্নীত করেছে ব্রাজিল।

৭৮ মিনিটে ফিরমিনোর হেডে সমতা ফেরায় ব্রাজিল। বিতর্ক ওঠে ওই গোল নিয়েই। নেইমারের শট রেফারির গায়ে লাগলে কলম্বিয়ার ফুটবলাররা খেলা বন্ধ করে দাঁড়িয়ে থাকে। তবে খেলা চালিয়ে যাওয়ারই ইঙ্গিত দেন রেফারি। তখন ব্রাজিলের একজন বল বাড়ান রেনান লোদিকে। তার ক্রসেই হেড থেকে গোল করেন ফিরমিনো। কলম্বিয়ার ফুটবলারদের প্রতিবাদে সময় বয়ে যায় অনেক। সেটা পুষিয়ে দিতেই শেষে যোগ করা হয় এতটা লম্বা সময়। যা কাল হয় কলম্বিয়ার জন্য, ব্রাজিলের জন্য হয় আশীর্বাদ।

তবে ম্যাচের পর কাসোমিরো বললেন, “কৃতিত্ব ব্রাজিলেরই প্রাপ্য। কারণ আমরা দারুণ মানসিক শক্তির প্রমাণ রেখেছি, খেলার লাগাম ধরে রেখেছি এবং শেষ পর্যন্ত পুরস্কার পেয়েছি, কারণ মাথা ঠাণ্ডা রেখে গোলের চেষ্টা করে গেছি আমরা। এই ধরনের মানসিকতাই থাকা উচিত।”

‘বি’ গ্রুপে নিজেদের তিনটি ম্যাচেই জিতেছে ব্রাজিল, কোয়ার্টার ফাইনালে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ব্রাজিলের বিপক্ষে হারলেও শেষ আটে উঠেছে কলম্বিয়া। গ্রুপ পর্বের শেষ ম্যাচে সোমবার ভোর ৩টায় ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল।

সম্পর্কিত খবর

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর

gmtnews

এক দিনে এত মৃত্যু আগে দেখেননি গাজাবাসী

Hamid Ramim

প্রধানমন্ত্রীর সঙ্গে সুগত বসুর সৌজন্য সাক্ষাৎ

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

ব্রাজিলকে রুখে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর - GMT News24 June 28, 2021 at 10:16 am

[…] গ্রুপ লিগে সব ম্যাচে জেতা হল না ব্রাজিলের। শেষ আটের আগে নিজেদের শেষ ম্যাচে ১-১ […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত