অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সরকার দক্ষ জনশক্তি তৈরির শিক্ষা বিস্তারে কাজ করছে: প্রাণিসম্পদ মন্ত্রী

সরকার দক্ষ জনশক্তি তৈরির শিক্ষা বিস্তারে কাজ করছে: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সার্টিফিকেট নির্ভর শিক্ষা নয়, বরং সরকার দক্ষ জনশক্তি তৈরির শিক্ষা বিস্তারের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

গতকাল সোমবার পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নে শ্রীরামকাঠী মহাবিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে শিক্ষা বিস্তারের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব সরকারের প্রধানমন্ত্রী। তাঁর নেতৃত্বে বাংলাদেশে প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন হয়েছে। তাঁর নেতৃত্বাধীন সরকারের উদ্যোগে দেশের বিভিন্ন বিভাগে ও জেলায় মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপন হচ্ছে।

শ ম রেজাউল আরও উল্লেখ করেন, বর্তমান সরকার শিক্ষানির্ভর, আধুনিক ও বিজ্ঞানমনস্ক জাতি গঠন করতে চায়। শুধু সার্টিফিকেট নির্ভর শিক্ষা নয় বরং শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করতে হবে।

সম্পর্কিত খবর

পদত্যাগের হুমকির হ্যাটট্রিক ইনজামামের

Shopnamoy Pronoy

ইসরায়েলের হামলা আবারও পশ্চিম তীরে

Hamid Ramim

নিউইয়র্কে নারী উদ্যোক্তা পুরস্কার জিতলেন বরিশালের মেয়ে রোজা

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত