অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সিলেটে পরপর ৫ বার কম্পন :

পরপর পাঁচ দফায় ভূমিকম্পে কেঁপে উঠেছে সিলেট। ভূমিকম্পে প্রবল ঝাঁকুনির ফলে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আজ শনিবার সকাল ১০টা ৩৬ মিনিটে, ১০টা ৫১ মিনিটে, বেলা ১১টা ২৯ মিনিটে, ১১টা ৩৪ মিনিটে ও বেলা ২টায় কেঁপে ওঠে সিলেট। ঢাকা আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, ‘আমরা সিলেট স্টেশন থেকে ভূমিকম্পের বিষয়টি অবহিত হয়েছি। ভূমিকম্পের উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে কম্পনের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১।’

ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইএমএসসি বলছে, শনিবার বাংলাদেশ সময় সকাল ১০টা ৩৬ মিনিটে সিলেটের ৩৭ কিলোমিটার উত্তর-পূর্বে ভারতের আসাম-মেঘালয় অঞ্চলে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৩ ও গভীরতা ছিল ১৫ কিলোমিটার। আসামে আঘাত হানা এ ভূমিকম্পের প্রভাবেই বাংলাদেশের সিলেটে পর পর তিনবার ভূ-কম্পন অনুভূত হয়।

এসব কম্পনে প্রাথমিকভাবে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানান সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা যীশু তালুকদার। আসামে আঘাত হানা এ ভূমিকম্পের প্রভাবেই বাংলাদেশের সিলেটে পর পর পাঁচবার ভূ-কম্পন অনুভূত হয়।

সম্পর্কিত খবর

রুশ হামলায় ওডেসা বন্দরে ইউক্রেনের সামরিক অবকাঠামো ধ্বংস

gmtnews

জীবনে পরাজয় মেনে নেওয়া শামিই এখন বিশ্বকাপে ভারতের সেরা

Shopnamoy Pronoy

ভিএআরে রেফারিদের সহায়তায় বিমানের পাইলট

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত