25 C
Dhaka
March 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
অন্যান্য খেলা বাংলাদেশ মুজিববর্ষ ও মুক্তিযুদ্ধ সর্বশেষ

২০ নভেম্বর বান্দরবানে অনুষ্ঠিত হবে মুজিব শতবর্ষ দুরন্ত মাউন্টেন বাইক রেস

২০ নভেম্বর বান্দরবানে অনুষ্ঠিত হবে মুজিব শতবর্ষ দুরন্ত মাউন্টেন বাইক রেস

বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় আগামী ২০ নভেম্বর বান্দরবানে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ মুজিব শতবর্ষ দুরন্ত মাউন্টেন বাইক রেস-২০২১’।

দুরন্ত বাই সাইকেল এর পৃষ্টপোষকতায় মাউন্টেইন বাইকের ১০০ কিলোমিটার রেসে অংশ নিচ্ছেন একশ’জন পুরুষ ও ১০ জন নারী সাইক্লিষ্ট। বান্দরবানের রাজার মাঠ থেকে শুরু হয়ে নীলগিরী অতিক্রম করে নীল দিগন্ত পর্যটন কেন্দ্র থেকে ইউটার্ন নিয়ে মিলনছড়ি পুলিশ চেকপোস্টে প্রতিযোগিতা শেষ করবেন সাইক্লিস্টরা।

রেস উপলক্ষে এক সংবাদ সম্মেলন গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহের উল আলম চৌধুরী, সহ-সভাপতি আবদুল গাফফার এবং পৃষ্টপোষক প্রতিষ্ঠান আরএফএল বাইকের বিপণন প্রধান শরিফুল ইসলাম।

এর আগে নেপাল এসএ গেমসে সাইক্লিংয়ের নিয়মিত ইভেন্ট ছাড়াও মাউন্টেইন বাইকে অংশ নিয়েছিল বাংলাদেশ। কিন্তু, কোন পদকই আসেনি। এবার এই ইভেন্টটিকে ধরেই দক্ষিণ এশীয় গেমসে পদক জয়ের স্বপ্ন দেখছেন কর্মকর্তারা।

তারা বলেন, ‘আমরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের সঙ্গে কথা বলেছি নিয়মিত অনুশীলনের জন্য। তিনি অনুমতি দিয়েছেন। তাই, আমরা বান্দরবানে নিয়মিত অনুশীলন করবো। যাতে এসএ গেমসে পদক জিততে পারি।’

এই প্রতিযোগিতা থেকে উদীয়মান সাইক্লিস্টদের নিয়ে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ করানো হবে বলে জানান ফেডারেশনের কর্মকর্তারা।

সম্পর্কিত খবর

মেসি কি মায়ামির হয়ে ফাইনালে খেলবেন

Shopnamoy Pronoy

পরাজয় কার হলো: কাদের

gmtnews

জাতিসংঘে রোহিঙ্গা রেজুলেশন প্রস্তাব পাস

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত