22 C
Dhaka
January 25, 2022
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ বিশ্ব

আখাউড়ায় ভারত ফেরত আরও ৩ জনের করোনা শনাক্ত :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে ভারতফেরত আরও তিন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় ওই তিনজনের নমুনার ফলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। ওই যাত্রীরা দুই মাস আগে ভারতের চেন্নাইসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছিলেন। এর আগে একই পথে ভারত থেকে দেশে ফিরে আসা এক নারীসহ দুজনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে আখাউড়া দিয়ে আসা পাঁচজন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছেন।

এই স্থলবন্দর দিয়ে গত এক মাসে ১ হাজার ১৮৪ জন বাংলাদেশে ফিরেছেন। এর মধ্যে সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন দুজন। আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্মকর্তা আবদুল হামিদ বলেন, নিয়মিত যাত্রী চলাচল বন্ধ থাকলেও বিশেষ অনুমোদন নেওয়া যাত্রীরা পারাপার হচ্ছেন। গত ২৬ এপ্রিল থেকে ২৮ মে পর্যন্ত আখাউড়া স্থলবন্দর দিয়ে ১ হাজার ১৮৪ জন বাংলাদেশে ঢুকেছেন।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ‘ভারতে ব্ল্যাক ফাঙ্গাস মহামারি আকার ধারণ করেছে। আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা যাত্রীদের সেখানেই করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। সেখানে কেউ বাদ পড়লে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে নমুনা সংগ্রহ করা হয়।

তিনি বলেন, তাদের করোনার ধরন ভারতীয় কি-না তা এখনই বলা যাচ্ছে না। তা শনাক্ত করতে করোনা পজিটিভ হওয়া ব্যক্তিদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত জিনোম সিকোয়েন্সিংয়ের কোনো ফলাফল আমরা পাইনি।’

সম্পর্কিত খবর

যুবসমাজকে দক্ষ করে গড়ে তুলতে কার্যকর পদক্ষপ নিতে হবে : স্পিকার

gmtnews

সার্বিয়ার পররাষ্ট্র, বাণিজ্য ও শ্রমমন্ত্রীর সাথে ড. মোমেনের বৈঠক

gmtnews

‘সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা’

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত