সর্বত্র সমাচার প্রায়শই
ক্রিকেট খেলা বাংলাদেশ মুজিববর্ষ ও মুক্তিযুদ্ধ সর্বশেষ

জয় দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ, বঙ্গবন্ধুকে উৎসর্গ

জয় দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ, বঙ্গবন্ধুকে উৎসর্গ

দুর্দান্ত জয় দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শেষ করলো বাংলাদেশ। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬০ রানের বড়  ব্যবধানে হারিয়েছে  বাংলাদেশ। রান বিবেচনায় অস্ট্রেলিয়ার বিপক্ষে এটিই সর্বোচ্চ ব্যবধানে জয় টাইগারদের। আর নিজেদের টি-টুয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানের বড় ব্যবধানে জয় বাংলাদেশের।

শেষ ম্যাচ জয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতলো বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজেই জয়ের স্বাদও পলো  টাইগাররা।

পঞ্চম ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রান করে বাংলাদেশ। জবাবে ৩৮ বল বাকী থাকতে ৬২ রানে গুটিয়ে যায় অসিরা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিকী উপলক্ষে দেশজুড়ে চলছে মুজিব শতবর্ষ। এ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, এ বছর বাংলাদেশে আয়োজিত সবগুলো ক্রিকেট টুর্নামেন্ট আর সিরিজ হবে বঙ্গবন্ধুর নামে। বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সিরিজও ছিল বঙ্গবন্ধুর নামে। তার ওপর শুরু হয়েছে শোকের মাস আগস্ট। ১৯৭৫ সালের আগস্ট মাসে পরিবারের একাধিক সদস্যসহ শহীদ হন বঙ্গবন্ধু।

এই শোকাবহ আগস্টে দারুণ এক অর্জনের মধ্য দিয়ে গেল বাংলাদেশ ক্রিকেট। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহ্যের সিরিজ জয়। প্রথমবারের মতো অজিদের হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ দল। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অজিদের রীতিমতো ব্যবধানে উড়িয়ে দিয়েছে টাইগাররা। সিরিজের শেষ ম্যাচের পর সোমবার বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পুরো দলের পক্ষ থেকে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারকে সিরিজ জয় উৎসর্গ করলেন।

রিয়াদ বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মধ্যে এই সিরিজ জয় আমরা বঙ্গবন্ধুকে ও বঙ্গবন্ধুর পরিবারকে উৎসর্গ করছি।’

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রীর প্রণোদনায় স্বজনপ্রীতি নয়: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

News Editor

পার্বত্য তিন জেলায় অপটিক্যাল ফাইবার আসছে

News Editor

নতুন করে স্নায়ুযুদ্ধ চায় না যুক্তরাষ্ট্র: বাইডেন

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব - GMT News24 August 11, 2021 at 10:04 am

[…] জয় দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ, বঙ্গব… […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত