34 C
Dhaka
October 15, 2021
সর্বত্র সমাচার প্রায়শই
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশকে ১২০০ কোটি ডলার দেবে এডিবি

বাংলাদেশকে ১২০০ কোটি ডলার দেবে এডিবি

বাংলাদেশকে ১ হাজার ২০০ কোটি ডলার ঋণ-সহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। মহামারির ক্ষতি কাটিয়ে ওঠাসহ বাংলাদেশের প্রতিযোগিতা সক্ষমতা, কর্মসংস্থান বৃদ্ধি, বেসরকারি খাতের উন্নয়ন, সবুজ শিল্পায়ন, জলবায়ু স্থিতিস্থাপকতা বৃদ্ধি এবং মানবসম্পদ ও সামাজিক সুরক্ষা শক্তিশালী করতে এ ঋণ দেবে সংস্থাটি।

আগামী ৫ বছরে (২০২১-২০২৫) পর্যায়ক্রমে এই সহায়তা পাবে বাংলাদেশ

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অবস্থিত এডিবির সদর দপ্তর থেকে নতুন এই কান্ট্রি পার্টনারশিপ স্ট্র্যাটেজি (সিপিএস) ঘোষণা করা হয়।

এডিবি বলেছে, এই সহায়তার মাধ্যমে বাংলাদেশের সরকারি ও বেসরকারি খাতে বিনিয়োগের মাধ্যমে ব্যাপক উন্নয়ন হবে। এর ফলে ২০৩১ সালের মধ্যে উচ্চ-মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার আকাঙ্ক্ষা পূরণ করবে। পাশাপাশি মহামারির ক্ষতি দ্রুত কাটিয়ে উঠতে আর্থ-সামাজিক খাতকে সহায়তা করবে।

সম্পর্কিত খবর

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে সরকারি সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান

gmtnews

নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী গঠিত হবে : ওবায়দুল কাদের

gmtnews

আইসিসিআর বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় বাংলাদেশি তরুণের সাফল্য

News Editor

একটি মন্তব্য করা হয়েছে

'আমার গ্রাম আমার শহর' বাস্তবায়নে পাশে থাকবে এডিবি - GMT News24 October 12, 2021 at 10:04 am

[…] প্রধানমন্ত্রী  শেখ হাসিনার দর্শন ও আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহার ‘আমার  গ্রাম আমার শহর’ বাস্তবায়নে অর্থনৈতিকসহ সার্বিক সহযোগিতা দিয়ে পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে এশীয় উন্নয়ন ব্যাংক ( এডিবি)।              […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত