সর্বত্র সমাচার প্রায়শই
ক্রিকেট খেলা সর্বশেষ

শেষ ম্যাচ জিতে সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে পেল পাকিস্তান

শেষ ম্যাচ জিতে সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে পেল পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচও দাপটের সাথে জিতলো পাকিস্তান। গতকাল গ্রুপ-২এ সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তান ৭২ রানে হারিয়েছে স্কটল্যান্ডকে।

এতে ৫ খেলায় সবগুলোতে জিতে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো পাকিস্তান। ফলে সেমিফাইনালে গ্রুপ-১এ  রানার্স-আপ হওয়া অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান।  আগামী ১১ নভেম্বর টুর্নামেন্টের দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে  পাকিস্তান-অস্ট্রেলিয়া।

এর আগে আগামী ১০ নভেম্বর টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে খেলবে গ্রুপ ১ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ ২ রানার্স আপ নিউজিল্যান্ড।

শারজাহতে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ১০ ওভারে ৫৯ রানের মধ্যে ২ উইকেট হারায় তারা। মোহাম্মদ রিজওয়ান ১৫ ও ফখর জামান ৮ রান করে ফিরেন।

রান রেট কম থাকায় পরবর্তীতে রানের গতি বাড়িয়েছেন অধিনায়ক বাবর আজম। ৪০ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৪তম ও এবারের আসরে পঞ্চম ম্যাচে চতুর্থ হাফ-সেঞ্চুরি করেন  তিনি। ৪৭ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৬ রান করে আউট হন বাবর। মাঝে  ১৯ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন মোহাম্মদ হাফিজ।

তবে শেষ দিকে স্কটল্যান্ডের বোলারদের উপর তান্ডব চালিয়েছেন শোয়েব মালিক। ৬টি ছক্কা ও ১টি চারে মাত্র ১৮ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নবম  হাফ-সেঞ্চুরি তুলেছেন তিনি।  বাবর ও মালিকের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৪ উইকেটে ১৮৯ রানের সংগ্রহ পায় পাকিস্তান। শেষ ৮ ওভার থেকেই  ১১৪ রান তুলে পাকিস্তান।

১৯০ রানের টার্গেটে ৪১ রানে ৪ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে স্কটল্যান্ড। তবে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেছিলেন চার নম্বরে নামা রিচি বেরিংটন। কিন্তু অন্যান্য ব্যাটারদের সহায়তা না পাওয়ায় সেটি সম্ভব হয়নি।

শেষ পর্যন্ত বেরিংটনের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৬ উইকেটে ১১৭ রান করে ম্যাচ হাতে স্কটল্যান্ড। ৩৭ বলে ৪টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫৪ রান করেন বেরিংটন। পাকিস্তানের শাদাব খান ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন মালিক।

সম্পর্কিত খবর

৬ লাখ কোটি টাকার বাজেট ৩ জুন : প্রাধান্য জীবন-জীবিকায়

gmtnews

আজ শ্রীলংকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

gmtnews

১৩ মাস পর লেবাননে নতুন সরকার ঘোষিত

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

বাংলাদেশে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল - GMT News24 November 14, 2021 at 11:20 am

[…] শেষ ম্যাচ জিতে সেমিফাইনালে অস্ট্রেলি… […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত