সর্বত্র সমাচার প্রায়শই
বাংলাদেশ সর্বশেষ

বছরে ১ লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরের আশা মোমেনের

বছরে ১ লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরের আশা মোমেনের

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ আশা প্রকাশ করেছেন যে বাংলাদেশ এক বছরের মধ্যে ইউএনএইচসিআর-এর সহযোগিতায় এক বছরের মধ্যে ১ লাখ রোহিঙ্গাকে জনাকীর্ণ কক্সবাজার ক্যাম্প থেকে ভাসানচরে স্বেচ্ছায় স্থানান্তরের লক্ষ্য পূরণ করতে সক্ষম হবে।

তিনি এখানে সাংবাদিকদের বলেন, ‘আমরা ইতিমধ্যে প্রায় ১৮,৫০০ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করেছি… আমরা এই মাসে তাদের (দ্বীপে) স্থানান্তর পুনরায় শুরু করব।’

ভাসানচর দ্বীপে রোহিঙ্গাদের স্থানান্তর সম্পূর্ণ স্বেচ্ছায় হবে বলে পররাষ্ট্রমন্ত্রী পুনর্ব্যক্ত করেন।

সম্প্রতি জাতিসংঘে একটি প্রস্তাব গৃহীত হওয়ার পর মিয়ানমারের ওপর চাপ বাড়বে বলে উল্লেখ করে ড. মোমেন আশা প্রকাশ করেন যে, মিয়ানমার ধীরে ধীরে রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি যে প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে পাস হওয়ায় মিয়ানমারের ওপর চাপ বাড়বে।’

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সিলেট আওয়ামী লীগ নেতারা এখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ ও অধ্যাপক এম জাকির হোসেনসহ অন্যরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

সম্পর্কিত খবর

খাদ্যের অপচয় না করতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

তুরস্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকটিকেট অবমুক্ত

News Editor

৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত