22 C
Dhaka
January 25, 2022
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বিশ্ব সর্বশেষ

করোনার নতুন ধরন নিয়ে জরুরি বৈঠক

করোনার নতুন ধরন নিয়ে জরুরি বৈঠক

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) শুক্রবার আফ্রিকায় শনাক্ত হওয়া করোনাভাইরাসের নতুন ধরন নিয়ে জরুরি বৈঠক ডেকেছে। এই ধরনের পরিবর্তনশীলতা বৃদ্ধি পেতে পারে। ‘দ্য ফিনান্সিয়াল টাইমস’কে এ কথা জানায়।

দক্ষিণ আফ্রিকার সেন্টার ফর এপিডেমিক রেসপন্স অ্যান্ড ইনোভেশন-এর পরিচালক তুলিও ডি অলিভেরা সার্স-কোভ-২ এর ভেরিয়েন্ট বি.১.১.৫২৯ নিয়ে ‘হু’ প্রতিনিধির কাছে উদ্বেগ প্রকাশ করেছেন। এরপর সংস্থাটি জরুরি বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে। অলিভেরা ‘ফিনান্সিয়াল টাইমস’কে এ কথা জানান। সংস্থার বিশেষজ্ঞরা নতুন স্ট্রেনটিকে ‘উদ্বেগ’ বা ‘আগ্রহ’ হিসাবে চিহ্নিত করা উচিত কি-না তা নিয়ে আলোচনা করবেন। সংস্থাটি তাসের জন্য আনুষ্ঠানিকভাবে তাদের পরিকল্পনা নিশ্চিত করতে পারেনি।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে অলিভেরা বলেন, নতুন ধরনের খুব বেশী সংখ্যক মিউটেশন রয়েছে, যা রোগের দ্রুত বিস্তারের ঝুঁকি তৈরি করে।

সর্বশেষ তথ্য অনুযায়ী দক্ষিণ আফ্রিকায় মোট ৭৭ জনের এই ভাইরাস শনাক্ত হয়েছে। বতসোয়ানায় ৪ জন এবং হংকংয়ের একজনের এই নতুন ধরন শনাক্ত হয়েছে।

সম্পর্কিত খবর

কিশোর গ্যাংসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার জন্য যুবসমাজের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

gmtnews

জাতির পিতা বঙ্গবন্ধুর চার খুনির রাষ্ট্রীয় খেতাব বাতিল

News Editor

ইংল্যান্ডকে উড়িয়ে দাপটের সাথে অ্যাশেজ শুরু অস্ট্রেলিয়ার

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত