22 C
Dhaka
January 25, 2022
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে চায় না: শিক্ষামন্ত্রী

শাবিপ্রবি শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বলেছেন, সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না। আমরা চাই প্রতিটি শিক্ষার্থী যেন টিকা নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে আসে। সেটির ব্যবস্থা  করা হচ্ছে। ১২ বছরের কম বয়সী শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

গতকাল রাজধানীর একটি কলেজের রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিগত বছরে করোনা মহামারীর কারণে দেশের শিক্ষার্থীদের শিক্ষায় ঘাটতি হয়েছে। গত বছর খুবই কম সময়ে শিক্ষার্থীরা ক্লাস করতে পেরেছে। শ্রেণিকক্ষে গিয়ে লেখাপড়া করার সুযোগ হয়নি। অনলাইনে বা টেলিভিশনে তারা ক্লাস করেছে। এই ঘাটতি পূরণে যেটা করা যায় তা হল শ্রেণিকক্ষে তাদের পাঠদান করানো। সেই ঘাটতি পূরণের জন্য আমরা নানা কার্যক্রম গ্রহণ করছি।

শিক্ষামন্ত্রী আরো বলেন, করোনা সংক্রামণ বাড়লে শিক্ষা ব্যবস্থার ক্ষতিটাই সবচেয়ে বেশি হবে। সন্তানদের কথা মাথায় রেখে আমাদের প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন,  সামনের দিনগুলোতে নতুন কারিকুলাম শুধু পরীক্ষা ও সনদ নির্ভর শিক্ষাকার্যক্রম হবে না, শিক্ষা হতে হবে দক্ষতা নির্ভর। শিক্ষার্থীদের দক্ষ, যোগ্য, আধুনিক প্রযুক্তি নির্ভর মানবিক মানুষ হিসেবে গড়ে তোলার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

সম্পর্কিত খবর

উন্নত দেশগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান: কার্বন নিঃসরণ হ্রাস করুন।

gmtnews

বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

gmtnews

সীমান্ত দিয়ে ঢাকার দিকে করোনার ঢেউ

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত