22 C
Dhaka
January 25, 2022
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা বাংলাদেশ সর্বশেষ

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে স্মরণীয় করে রাখার পাশাপাশি বিশ্বব্যাপী দিবসটির তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরতে টানা দ্বিতীয়বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যারাথন।

বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্বাবধানে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন- ২০২২’ শিরোনামে গতকাল অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশ নেয় স্বাগতিক বাংলাদেশ সহ ১১টি দেশের মোট ৫৮০ জন দৌড়বিদ। ৪২ দশমিক ১৫ কিলোমিটার দূরত্বের ফুল ম্যারাথন এবং ২১ দশমিক ০৯৭ কিলোমিটার দূরত্বের হাফ ম্যারাথনের ১০টি ক্যাটাগরিতে এই দৌড় প্রতিযোগিতা বনানী আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে শেষ হয় হাতিরঝিলে।

ফুল ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে কেনিয়ার ডিসেন্ট কিপসিং রোনো এবং নারী বিভাগে ইথিওপিয়ার মুলিয়ে ডেকেবো হায়লেমারিয়াম শ্রেষ্ঠত্ব অর্জন করে সংশ্লিষ্ট বিভাগে চ্যাম্পিয়ন হন।

ভিসেন্ট কিপসিং রোনো ফুল ম্যারাথন অতিক্রম করতে সময় নিয়েছেন ২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড। ২০ সেকেন্ড বেশি সময় নিয়ে রানারআপ হয়েছেন মরোক্কর ওমর আইত চিতাচেন।

ম্যারাথনে সাফ পুরুষ বিভাগে ভারতের বুগাথা শ্রীনু ও নারী বিভাগে একই দেশের আরতি দত্তাত্রয় পাতিল চ্যাম্পিয়ন হয়েছেন।

হাফ ম্যারাথনে এলিট দৌঁড়বিদদের পুরুষ বিভাগে কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ফ্রান্সের সৌকানিয়া এটনেইন।

এদিকে, ফুল ম্যারাথনে বাংলাদেশ পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হন নৌবাহিনীর এসএ মো: আসিফ বিশ্বাস এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সোনাবাহিনীর সৈনিক পাপিয়া খাতুন। হাফ ম্যারাথন পুরুষ বিভাগে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মোঃ আল-আমিন ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হন শামসুন্নাহার রতœা।

এর আগে আজ ভোরে বনানী আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্জ্জুামান খান, এমপি। এসময় বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।

প্রতিযোগিতা শেষে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

করোনামুক্ত বিশ্ব গড়তে সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর

gmtnews

‘মুক্তিযুদ্ধ পদক’ চালু করেছে সরকার

News Editor

ইকুয়েডরে কারাগারে বন্দুকযুদ্ধে নিহত ১০০

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত