26 C
Dhaka
May 13, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

বাগদাদের মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

বাগদাদের মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

ইরাকের রাজধানী বাগদাদের কূটনৈতিক এলাকা বলে পরিচিত গ্রিন জোনে যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছে রকেট হামলার ঘটনা ঘটেছে। রোববার (১৯ ডিসেম্বর) অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থা সম্পন্ন ওই এলাকায় দু’টি রকেট হামলার ঘটনা ঘটে। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

এদিকে বিবৃতিতে ইরাকের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, ‘বাগদাদের গ্রিন জোনে মধ্যরাতে দু’টি কাতিউশা রকেট নিক্ষেপ করা হয়েছে। এর মধ্যে প্রথম রকেটটিকে সি-র‌্যাম ডিফেন্স ব্যাটারির মাধ্যমে ধ্বংস করা হয়েছে। তবে দ্বিতীয় রকেটটি ভেতরে আঘাত হেনেছে। এতে দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।’

ইরাকের একটি নিরাপত্তা সূত্র এএফপি’কে জানিয়েছে, গুলি করে ভূপাতিত রকেটটি গ্রিন জোনের ভেতরে মার্কিন দূতাবাসের কাছেই পড়ে। অন্যদিকে দ্বিতীয় রকেটটি যেখানে আঘাত হানে সেখান থেকে মার্কিন দূতাবাসের দূরত্ব মোটামুটি ৫০০ মিটার (১৬৪০ ফুট)।

অবশ্য হামলার পরপরই প্রাথমিকভাবে দাবি করা হয়েছিল যে, যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছেই দু’টি রকেট ভূপাতিত করা হয়েছে। এদিকে রকেট হামলার ব্যাপারে এখনও কোনো গ্রুপ দায়-দায়িত্ব স্বীকার করেনি।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকের রাজধানী বাগদাদের গ্রিন জোন লক্ষ্য করে বহুবার রকেট বা ড্রোনের সাহায্যে বোমা হামলার ঘটনা ঘটেছে। মূলত যুক্তরাষ্ট্র বিরোধী বিদ্রোহী গোষ্ঠীগুলোই এই ধরনের হামলা চালিয়ে থাকে। এসব গোষ্ঠী দেশটিতে মার্কিন বাহিনীর উপস্থিতির বিরোধী।

সম্পর্কিত খবর

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে’র উদ্বোধন আজ

Shopnamoy Pronoy

ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৯৪

gmtnews

সুপ্রিম কোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ৯

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত