34 C
Dhaka
April 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু ৩ অক্টোবর

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু ৩ অক্টোবর

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই মেগা টুর্নামেন্ট শুরুর দিনেই মাঠে নামবে বাংলাদেশ দল। প্রথম পর্বে ‘বি’ গ্রুপের লড়াইয়ে টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিশ্বকাপের জন্য গত ৯ সেপ্টেম্বর ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এবারের বিশ্বকাপে অংশ নিতে আগামী ৩ অক্টোবর দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ওমানে গিয়ে ১ দিনের কোয়ারেন্টাইন। এরপর ৫ অক্টোবর থেকে শুরু অনুশীলন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা তিন তারিখ ওমান যাব। ওখানে এগিয়ে একদিনের কোয়ারেন্টাইন। এরপর আমরা পাঁচ তারিখ থেকে অনুশীলন শুরু করবো। ওখানে যে ক্যাম্পটি হবে তার মধ্যে ওমান এ দলের সঙ্গে একটি ম্যাচ খেলব।’

জানা গেছে ৩ তারিখ মধ্যরাতে ওমানের উদ্দেশে রওয়ানা করবে ১৩ সদস্যের দল। যেখানে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলে সংযুক্ত আরব আমিরাত থেকে সরাসরি ওমানে যোগ দেবেন। ঢাকা থেকে যাওয়া ১৩ সদস্যের দলের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে সুযোগ পাওয়া দুই ক্রিকেটার রুবেল হোসেন আমিনুল ইসলাম বিপ্লব উড়াল দেবেন। ওমানে যাওয়ার আগে দেশে আর কোনও প্রস্তুতি ক্যাম্প করবে না লাল সবুজের প্রতিনিধিরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে নিজ নিজ দেশের পথ ধরছেন জাতীয় দলের বিদেশি কোচিং স্টাফের সদস্যরা। ছুটি শেষে বাংলাদেশে না এসে সরাসরি ওমানে দলের সঙ্গে যোগ দেবেন তারাও। আকরাম খান জানিয়েছেন, সহ-অধিনায়কের মতো এবার বিশ্বকাপে বাংলাদেশ দলের সঙ্গে আলাদা করে কোনও ম্যানেজার থাকবে না।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। ১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।

সম্পর্কিত খবর

যুক্তরাষ্ট্রে নির্মিত আব্রামস ট্যাংকও জ্বলতে থাকবে : ক্রেমলিন

Hamid Ramim

করোনায় আক্রান্ত তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান

gmtnews

বাংলাদেশ বিশ্ব সম্প্রদায়ের উন্নয়নে অবদান রাখতে চায়

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত