অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল বিনোদন বিশ্ব সর্বশেষ

অফসাইডের কারণে গোল বাতিল, মায়ামিকে জেতাতে পারেননি মেসি

মেজর লিগ সকারের (এমএলএস) প্লে অফ থেকে ইন্টার মায়ামি ছিটকে গেছে আগেই। শার্লটের বিপক্ষে আজকে লিগের শেষ ম্যাচটি তাই ছিল শুধুই নিয়মরক্ষার। সেই নিয়মরক্ষার লড়াইয়ে আজ ইন্টার মায়ামির হয়ে মাঠে ফিরেছেন লিওনেল মেসিও। এদিন শুরু থেকেই মেসিকে মাঠে পেয়েছে মায়ামি।

কিন্তু মেসির ফেরাও মায়ামিকে জেতাতে পারেনি। শার্লটের কাছে মায়ামি হেরেছে ১–০ গোলে। ১৩ মিনিটে কেরউইন ভারগাসের করা গোলটিই জয় এনে দিয়েছে শার্লটকে। এই হারে লিগে শেষ ৬ ম্যাচ এবং সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৭ ম্যাচে জয়হীন থাকল মায়ামি। যেখানে ২১ সেপ্টেম্বরের পর আর কোনো জয়ের দেখা পাননি মেসিরা।

এদিন প্রতিপক্ষের মাঠে বল দখলে এগিয়ে ছিল মায়ামি। কিন্তু আক্রমণ ও সুযোগ তৈরিতে মায়ামির সঙ্গে পাল্লা দিয়েছে শার্লটও। মায়ামিকে তারা দিয়েছে লিগে দশম হারের তেতো স্বাদ। ম্যাচের দ্বিতীয় মিনিটেই অবশ্য এদিন এগিয়ে যেতে পারত মায়ামি। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয় সেই গোল। মায়ামি না পেলেও ১৩ মিনিটে ঠিকই গোল পায় শার্লট।

দ্বিতীয়ার্ধে মেসি অবশ্য চেষ্টা করেছেন মায়ামিকে ম্যাচে ফেরানোর। দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ এক চিপে লক্ষ্যভেদও করেছিলেন। কিন্তু মেসির সেই গোল বাতিল হয়ে যায় অফ সাইডের ফাঁদে। এরপর ৬২ মিনিটে ফ্রি–কিক থেকে মেসি পেয়ে যেতে পারতেন দুর্দান্ত এক গোলও। কিন্তু তাঁর জোরালো শট ফিরে আসে বারে লেগে। এরপর ম্যাচের বাকি সময়েও মেসি চেষ্টা করেছিলেন মায়ামিকে ম্যাচে ফেরানোর, কিন্তু শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত গোলটি পাওয়া হয়নি তাঁর।

এদিন হারের সঙ্গে মেসির মন খারাপ হওয়ার মতো একটি খবরও সামনে এসেছে। জানা গেছে, মেসির সঙ্গে জুটি জমিয়ে তোলা সতীর্থ জোসেফ মার্তিনেজ আর মায়ামিতে থাকছেন না। সামনের মৌসুমে অন্য কোনো ঠিকানায় পাড়ি জমাবেন এই ফরোয়ার্ড। মার্তিনেজের ক্লাব ছাড়ার খবর নিশ্চিত করেছেন ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনোও। তবে এর আগে আক্রমণভাগে মেসির সঙ্গী হিসেবে লুইস সুয়ারেজকে নিয়ে আসার কথাও বলেছিলেন মার্তিনো। সব মিলিয়ে আগামী মৌসুমে নতুন রূপে দেখা যাবে ইন্টার মায়ামিকে।

সম্পর্কিত খবর

ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৯৪

gmtnews

সমবায় শক্তি কাজে লাগিয়ে দেশের আমূল পরিবর্তন সম্ভব: স্থানীয় সরকার মন্ত্রী

Zayed Nahin

এসএসসি-এইচএসসির পরীক্ষার ভবিষ্যৎ নির্ধারণ চলতি সপ্তাহে

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত