32 C
Dhaka
March 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইরান ও তুরস্কের মধ্যে নিরাপত্তা সহযোগিতা স্মারক স্বাক্ষরিত

ইরান ও তুরস্কের মধ্যে নিরাপত্তা সহযোগিতা স্মারক স্বাক্ষরিত

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমদ ওয়াহিদী ও তার তুর্কি প্রতিপক্ষ সুলেইমান সোয়েলু বুধবার তেহরানে এক বৈঠককালে নিরাপত্তা বিষয়ক একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন। ইরানের  প্রেসটিভি বৃহস্পতিবার এ কথা জানায়। খবর এএফপি’র।

বৈঠক শেষে ওয়াহিদী সাংবাদিকদের বলেন, আমাদের মধ্যে খুব ভাল আলোচনা হয়েছে। দুই দেশের সম্পর্ক অত্যন্ত দৃঢ় ও গভীর।

তিনি আরো বলেন, তারা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই, আন্তর্জাতিক অপরাধ, অস্ত্র চোরাচালান,  আন্ত:সীমান্ত লেনদেন ও অন্যান্য কর্মকা- এবং অভিবাসন নিয়ন্ত্রণ সহ সকল ক্ষেত্রে আরও যৌথ সহযোগিতার সম্ভাবনার বিষয নিয়ে আলোচনা করেছেন।

সোয়েলু তুরস্ক ও ইরানের মধ্যে সম্পর্ককে “শুধু কূটনৈতিক নয়, বরং বন্ধুত্ব ও ভ্রাতৃত্বপূর্ণ” বলে বর্ণনা করেছেন।

তিনি আরো বলেন, আমেরিকা ও ন্যাটো বাহিনী তড়িঘড়ি করে প্রত্যাহার করে নেয়ার ফলে আফগানিস্তানে সৃষ্ট পরিস্থিতিতে ইরান ও তুরস্ক উভয়ই অবৈধ অভিবাসনের বিরুদ্ধে লড়াই করতে দৃঢ় প্রতিজ্ঞ।

তুর্কি মন্ত্রী বলেন, সন্ত্রাসবাদ, চোরাচালান ও মাদকের বিরুদ্ধে লড়াইয়ের বিষয়ে তুরস্ক ও ইরানের মধ্যে আরও আলোচনা হতে হবে।

সম্পর্কিত খবর

২০২২ সালের মার্চে ঢাকায় শুরু পাতালরেলের কাজ

News Editor

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

gmtnews

সরকারের পতন ঘটানোর শক্তি বিএনপির নেই: হানিফ

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

ইরান পরমাণু সমঝোতা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ - GMT News24 November 30, 2021 at 11:33 am

[…] ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, তারা ভিয়েনায় সোমবার থেকে শুরু ২০১৫ সালের পারমাণবিক চুক্তি রক্ষার বিষয়ে প্রধান শক্তিধর দেশগুলোর সঙ্গে একটি চুক্তিতে পৌঁছার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। খবর এএফপি’র। […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত