অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

অর্জিত জ্ঞান মানুষের কল্যাণে কাজে লাগাতে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি

অর্জিত জ্ঞানকে মানুষের কল্যাণে কাজে লাগাতে ‘ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কোর্সের (ডিএসসিএসসি)’ প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। তিনি বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জগুলো গতিশীল ও বহুমুখী এবং প্রচলিত হুমকি থেকে শুরু করে অপ্রচলিত রূপ পর্যন্ত। তবে এই প্রশিক্ষণ নানা জটিল চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞানার্জনের সুযোগ করে দিয়েছে।

বুধবার সকালে রাজধানীর মিরপুর সেনানিবাসে শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসি কোর্স-২০২৩ এর প্রশিক্ষণার্থীদের অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রপ্রধান। খবর বাসসের।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে মোঃ সাহাবুদ্দিন আরও বলেন, সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়া একজন জনসেবক হিসেবে আপনার সর্বোচ্চ কর্তব্য। প্রশিক্ষণার্থীরা নিজ নিজ দেশের নিয়ম-কানুন ও সংবিধান মেনে সম্মান, সাহসিকতা ও  নিষ্ঠার সঙ্গে দায়িত্ব ও কর্তব্য পালন করবেন বলে তিনি আশা করেন।

ডিএসসিএসসি কোর্স সফলভাবে শেষ করার জন্য স্নাতকদের অভিনন্দন জানান রাষ্ট্রপতি। পরে  সনদ দেওয়া হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল ফয়জুর রহমান। অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধানরা এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

টিভিতে যেসব খেলা দেখবেন আজ

News Editor

ক্লাসেনকে কীভাবে সামলাবেন বাংলাদেশ

Shopnamoy Pronoy

মার্কিন যুক্তরাষ্ট্র কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করে না: আজরা জেয়া

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত