অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আজভস্টালে ইউক্রেনের কয়েকশ’ সৈন্যের আত্মসমর্পণ: রাশিয়া

আজভস্টালে ইউক্রেনের কয়েকশ’ সৈন্যের আত্মসমর্পণ: রাশিয়া

মস্কো মঙ্গলবার জানিয়েছে, মারিউপোলে অবরুদ্ধ আজভস্তাল স্টীলওয়ার্কস প্লান্টে ইউক্রেনের কয়েকশ’ সৈন্য আত্মসমর্পণ করেছে। এদিকে কিয়েভ দ্রুত বন্দি বিনিময়ের আহ্বান জানিয়েছে। খবর এএফপি’র।

কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এ বন্দর নগরী গত মাসে রাশিয়ার দখলে যায়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সেখানে থাকা ইউক্রেন সৈন্যের ২৬৫ জনকে রাশিয়ার নিরাপত্তা হেফাজতে নেয়া হয়েছে। এদের মধ্যে ৫১ জন মারাত্মক আহত।

মন্ত্রণালয় জানায়, আহতদের ক্রেমলিনপন্থী বিদ্রোহী নিয়ন্ত্রিত দনেতস্ক অঞ্চলের একটি হাসপাতালে নেয়া হয়েছে। মন্ত্রণালয় ট্রেচারে থাকা সৈন্যদের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে।

কিয়েভে প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, তারা যত দ্রুত সম্ভব ইউক্রেনের এসব বীরকে দেশে ফিরিয়ে নিতে ‘বিনিময় প্রক্রিয়া’ আশা করছে।

মন্ত্রণালয় জানায়, সরকার সোভিয়েত যুগের এ বাঙ্কারে থাকা সৈন্য উদ্ধারে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে। তবে স্বীকার করা হয় যে সেখানে সামরিক বিকল্প পদক্ষেপ গ্রহণ সহজ হবে না।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্র পেসকভ বলেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিশ্চয়তা দিয়েছেন যে, তারা সংশ্লিষ্ট আন্তর্জাতিক আইন অনুযায়ী এসব সৈন্যের চিকিৎসা করবে।

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ফরিদপুরে নৌকাবাইচ

Zayed Nahin

করোনা’র টিকা তৃতীয় ডোজ নিতে হবে?

News Editor

পুরো ম্যাচ খেলার আশায় দুই দল

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত