28.5 C
Dhaka
June 25, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

আজ থেকে সড়কে শতভাগ গণপরিবহন চলছে

আজ থেকে সড়কে শতভাগ গণপরিবহন চলছে

সড়কে শতভাগ গণপরিবহন চলাচলের বিষয়ে নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এর আগে বিধিনিষেধ শেষে গত ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে মোটামুটি সবকিছু খুলে দেয় সরকার।

এদিকে বৃহস্পতিবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী, গুলিস্তান, জিরো পয়েন্ট, পল্টনসহ বিভিন্ন সড়কে যানজট দেখা গেছে।

এর আগে ৮ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছিল, সড়ক, রেল ও নৌ-পথে আসন সংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করতে পারবে। সড়ক পথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি কর্পোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট দফতর, সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

বৃহস্পতিবার থেকে ট্রেনে যাত্রী পরিবহন পুরোদমে শুরু করতে রেলবহরে আরও ১২ জোড়া আন্তঃনগর ট্রেন এবং ২৪ জোড়া মেইল ও কমিউটার ট্রেন চালু হয়েছে। গত ১১ আগস্ট থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু হয় বলে রেলপথ মন্ত্রণালয় থেকে জানা গেছে।

গণপরিবহন তবে ১১ আগস্ট থেকে সড়কে অর্ধেক চলার নিয়ম বেধে দিলেও বলতে গেলে এটা কেউ মানেনি। আর সরকারেরও এ বিষয়ে কোনো তদারকি ছিল না। তাই ১১ আগস্ট থেকেই রাজধানীর সড়কগুলোতে ছিল দুঃসহ যানজটের ভোগান্তি।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়৷

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রীর ঈদ উপহার, নিজ ঘরে উঠছেন আরও ১৮ হাজার গৃহহীন পরিবার

gmtnews

কো‌ভি‌শি‌ল্ডের ১০ লাখ টিকা ঢাকায় পৌছে‌ছে

gmtnews

শ্রীলংকায় নতুন প্রেসিডেন্ট নির্বাচনের জন্যে ভোটগ্রহণ শুরু

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত