অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাসভবনে গাড়িবোমা হামলা

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাসভবনে গাড়িবোমা হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রতিরক্ষামন্ত্রীর বাড়ির কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একই সময় তার বাড়ি লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারীরা। এ সময় আফগানিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে চার বন্দুকধারী নিহত হয়।

এএফপির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার কাবুলের কঠোর নিরাপত্তায় ঘেরা গ্রিন জোনের কাছেই প্রতিরক্ষামন্ত্রীর বাড়িকে লক্ষ্য করে হামলা চালানো হয়। কিন্তু ওই সময় প্রতিরক্ষামন্ত্রী বাড়িতে ছিলেন না। পরিবারের বাকি সদস্যদের নিরাপদে বাড়ি থেকে বের করে আনা হয়। ওই সময় হামলাকারী ও নিরাপত্তাবাহিনীদের পাল্টাপাল্টি গোলাগুলিতে নিহত হয়েছে হামলাকারীরা।

আফগানিস্তানের বিভিন্ন শহরে সরকারি বাহিনীর সঙ্গে তালেবান যোদ্ধাদের চলমান তুমুল লড়াইয়ের মধ্যে এ হামলার ঘটনা ঘটল। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে সহিংসতা বন্ধ করে দ্রুত এর কোনো সমাধানের আহ্বান করা হয়েছে।

এদিকে এ হামলার পর বিসমিল্লাহ খান এক টুইটবার্তায় বলেন, চিন্তার কিছু নেই। সব ঠিকঠাক আছে।

এ ঘটনার কয়েক ঘণ্টা পর কাবুলের বাসিন্দারা সড়কে নেমে আসেন। অনেকে বাড়ির ছাদে জড়ো হন। তারা ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে থাকেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব ভিডিও ছড়িয়ে পড়ে দ্রুত। গত সোমবার একই দৃশ্য দেখা যায় আফগানিস্তানের হেরাত শহরে। সেখানেও তালেবান ও আফগান বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে।

সম্পর্কিত খবর

তালেবানের প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন

News Editor

করোনার ভারতীয় ধরন আসলে কী, এর বিরুদ্ধে টিকা কতটা কার্যকর?

gmtnews

যুক্তরাজ্যের ছায়া অর্থমন্ত্রী নিযুক্ত হয়েছেন টিউলিপ সিদ্দিক

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত