অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আবারও গাজা ভূখণ্ডে ইসরায়েলের বিমান হামলা

আবারও গাজা ভূখণ্ডে ইসরায়েলের বিমান হামলা

বিস্ফোরক সম্বলিত বেলুন বা বেলুন বোমা ছোঁড়ার অভিযোগে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ফের বিমান হামলা চালিয়েছে মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল।

সোমবার (২৩ আগস্ট) রাতে গাজার ক্ষমতাসীন দল হামাসের বিভিন্ন স্থাপনায় যুদ্ধবিমানের সাহায্যে ইসরায়েল এই হামলা চালায় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মঙ্গলবার ভোররাতে এই হামলার কথা নিশ্চিত করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। তাদের দাবি, গাজা ভূখণ্ড থেকে বিস্ফোরক সম্বলিত বেলুন (ইনসেনডিয়ারি বেলুন) ছোঁড়ার কারণে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে আগুন লেগে যাওয়ার ঘটনা ঘটেছে।

রয়টার্স জানিয়েছে, বিমান হামলার পর তাৎক্ষণিকভাবে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে যে, সোমবার রাতে চালানো ওই হামলার লক্ষ্যবস্তুতে ছিল গাজা ভূখণ্ডের ক্ষমতাসীন দল হামাসের অস্ত্র মজুদ সংশ্লিষ্ট স্থাপনা এবং রকেট উৎক্ষেপণ স্থাপনা।

ফিলিস্তিনিরা বলছেন, গাজা ভূখণ্ডের ওপর ইসরায়েলের কঠোর অবরোধ প্রশমিত করার জন্য চাপ দিতেই বিস্ফোরক সম্বলিত বেলুন (ইনসেনডিয়ারি বেলুন) ছোঁড়া হচ্ছে। ২০০৭ সাল থেকে ওই উপত্যকায় কঠোর অবরোধ জারি রেখেছে ইসরায়েল।

এদিকে ইসরায়েলি অগ্নিনির্বাপণ বিভাগ জানিয়েছে, সোমবার নিক্ষেপ করা বেলুন বোমাগুলোর কারণে গাজা সীমান্তবর্তী ইসরায়েলি মাঠগুলোতে আগুন ধরে যায়।

সম্প্রতি ফিলিস্তিনের গাজা ও ইসরায়েলের মধ্যে আন্তঃসীমান্ত সহিংসতা বৃদ্ধি পেয়েছে। সোমবারের এই হামলার আগে গত শনিবার রাতে গাজা ভূখণ্ডের বিভিন্ন স্থাপনায় বিমান হামলা চালায় ইসরায়েল।

সেসময় ইহুদি এই দেশটির সামরিক বাহিনী দাবি করে, গাজায় হামাসের চারটি অবস্থানে হামলা চালিয়েছে ইসরায়েলি যুদ্ধবিমান। হামলা চালানো স্থাপনাগুলো হামাসের অস্ত্রাগার এবং অস্ত্র তৈরির কারখানা হিসেবে ব্যবহৃত হতো। এছাড়া ওই একইদিন গাজা সীমান্তে আরও বেশি সংখ্যক সেনা পাঠানোর ঘোষণা দেয় দেশটি।

সম্পর্কিত খবর

বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে : প্রধানমন্ত্রী

gmtnews

সমুদ্র সম্পদ অনুসন্ধান-আহরণ প্রয়োজন: প্রধানমন্ত্রী

gmtnews

সংসদ সদস্যকে নিজ এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকারে হস্তক্ষেপ: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত