31 C
Dhaka
May 20, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে ডানপন্থি প্রার্থীর জয়

আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচনে কট্টর ডানপন্থি স্বাধীনতাবাদী প্রার্থী হাভিয়ের মিলেই জয়ী হয়েছেন। রবিবারের রান-অফ ভোটাভুটিতে তিনি প্রত্যাশার চেয়েও বেশি ভোটে জয় পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বর্তমান পেরোনপন্থি অর্থমন্ত্রী সের্হিও মাসা পরাজয় স্বীকার করে নিয়ে মিলেইকে অভিনন্দন জানিয়েছেন। তিন অঙ্কের মুদ্রাস্ফীতি ও ক্রমবর্ধমান মন্দার কারণে আর্জেন্টিনার অর্থনীতি বিপর্যস্ত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে ক্ষুব্ধ ভোটাররা অর্থনীতিকে ঠিক করতে সম্পূর্ণ বিপরীত দৃষ্টিভঙ্গি নিয়ে হাজির হওয়া রাজনীতির মূল ধারার বাইরের প্রার্থী মিলেইকে বেছে নিয়েছেন। রয়টার্স জানিয়েছে, রান-অফের মোট ভোটের প্রায় ৫৬ শতাংশ পেয়েছেন তিনি, মাসা পেয়েছেন ৪৪ শতাংশের কিছু বেশি ভোট।
অর্থনীতির ‘শক থেরাপির’ প্রতিশ্রুতি দিয়েছে মিলেই। তার পরিকল্পনার মধ্যে আছে কেন্দ্রীয় ব্যাংক বন্ধ করে দেওয়া, মুদ্রা হিসেবে পেসো বাদ দেওয়া, ব্যয় হ্রাসের মতো বেশ কিছু আমূল পরিবর্তনের প্রস্তাব।

সম্পর্কিত খবর

রাশিয়ার মিডিয়া ও পরামর্শ সেবার ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা: হোয়াইট হাউস

gmtnews

মেসির ফেরার ম্যাচে ইন্টার মায়ামির জয়

gmtnews

বিএনপির রাজনীতি আর মাঠে নেই: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত